কক্সবাজারের আশ্রয়কেন্দ্রে এক বৃদ্ধের মৃত্যু

cyclone mora
ad

জাগরণ ডেস্ক: বাংলাদেশের উপকূলের দিকে আঘাত হানা ঘূর্ণিঝড় ‘মোরা’ থেকে বাঁচতে কক্সবাজারের আশ্রয়কেন্দ্রে আসার পর এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। 

কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী জানান, কক্সবাজার শহরের একটি আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়া এক বৃদ্ধ মারা গেছেন। তিনি আতঙ্কিত হয়ে মারা যান বলে প্রত্যক্ষদর্শীদের ধারণা। তাৎক্ষণিকভাবে কেউ তার নাম-পরিচয় বলতে পারেনি।

এদিকে, কক্সবাজারে ঘূর্ণিঝড় মোরা উপকূলে আঘাত করায় দুই শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে এবং বেশকিছু গাছপালা উপড়ে গেছে। সেন্টমার্টিন ও শাহ্পরীর দ্বীপে বহু গাছপালা উপড়ে গেছে, কয়েকশো বাড়িঘর বিধ্বস্ত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে এবং আক্রান্ত এলাকার লোকজনকে আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) ভোর ৬টার দিকে ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি গতির বাতাস নিয়ে দিকে জেলার কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে চট্টগ্রামের দিকে রওনা হয় ঘূর্ণিঝড়টি। সেই থেকে অসংখ্য ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর আসছে প্রতিনিয়ত।

কক্সবাজার জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জয় জানান, এ জেলায় ৫৩৮টি আশ্রয়কেন্দ্রে দুই লাখের অধিক মানুষ আশ্রয় নিয়েছে। তাদের পর্যাপ্ত খাবার সরবরাহ করা হয়েছে। মোরা কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনে আঘাত হেনেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ঘরবাড়ি ও গাছপালার।

ad