কুমিল্লায় বিএনপির সাক্কু জয়ী

Sakku
ad

জাগরণ ডেস্ক: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গণনায় বেসরকারিভাবে এগিয়ে আছে বিএনপি।

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ১০১ কেন্দ্রের ফল ঘোষণা শেষে মোট ১০৫২৯ ভোটে এগিয়ে রয়েছেন। এই কেন্দ্রগুলোয় বিএনপির দলীয় প্রার্থী মনিরুল হক সাক্কু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬৮৭৯০ ভোট। বিপরীতে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৮২৬১ ভোট।

রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল কুমিল্লা টাউন হল মিলনায়তন থেকে এই কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা করছেন।

মোট ১০৩টি কেন্দ্রের মধ্যে রাত ৮টা পর্যন্ত প্রিসাইডিং অফিসার ও দলীয় এজেন্টদের কাছ থেকে ১০১টি কেন্দ্রেরই বেসরকারি ফল পাওয়া গেছে। বাকি দুটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়।

দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ১০ হাজার ৫২৯টি। দুটি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। ওই দুই কেন্দ্রে মোট ভোটার ৫ হাজার ২৫৫ জন। অর্থাৎ এই দুই কেন্দ্রের ভোট নির্বাচনের ফলে কোনো প্রভাব ফেলতে পারবে না।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। ভোট চলাকালে কোথাও তেমন কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

এই সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১১৪ জন এবং নয়টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

কুমিল্লা সিটিতে মোট ভোটার ছিল ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৪৭ জন এবং নারী ১ লাখ ৫ হাজার ১১৯ জন।

ad