খালেদার জামিন বিষয়ে আদালতকে জিজ্ঞাসা করুন: কাদের

Obaydul kader
ad

জাগরণ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেন জামিন দেওয়া হচ্ছে না তা সরকারের জিজ্ঞাসা না করে বিএনপি নেতাদের আদালতের কাছে জিজ্ঞাসা করা উচিত বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৪ জুন) ঈদে বিআরটিসির বিশেষ সেবা নিয়ে মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছে সামরিক সরকার আর সাজা দিয়েছে আদালত। অথচ বিএনপি দুষছে আওয়ামী লীগকে। আদালত কেন সাজা দিল সেটা আদালতকেই জিজ্ঞেস করুন। আদালত আওয়ামী লীগ-বিএনপির কথায় চলবে না। আদালত আদালতের ভাষায় কথা বলবে।

মতবিনিময় সভায় সেতুমন্ত্রী জানান, ঈদ সামনে রেখে সারাদেশের বিভিন্ন রুটে বিআরটিসির ৯০৪টি বাস চলাচল করবে। ঢাকা মহানগরের ছয়টি ডিপো এবং গাজীপুর, নারায়ণগঞ্জ ডিপো থেকে ৪৭৫টি বাস চলবে। বিআরটিসি বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামীকাল মঙ্গলবার। এ ছাড়া বিভিন্ন ডিপোর অধীন ৫৪টি বাস রাজধানীসহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে জরুরি অবস্থা নিরসনে অবস্থান করবে।

ঈদের আগে সড়কের উন্নয়ন কাজ বন্ধ রাখার আহ্বান জানিয়ে কাদের বলেন, গাজীপুরসহ সারাদেশে যেসব সড়কে উন্নয়নমূলক কাজ চলছে, তা আগামী ১৫ দিন বন্ধ রাখলে ক্ষতি হবে না। তাই আমি উন্নয়ন কাজ আগামী ২১ জুন পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলেছি। যাতে করে ঈদযাত্রায় সড়কে কোনো ভোগান্তি না হয়।

এ সময় বিআরটিসির যেসব বাসে সমস্যা আছে তা দ্রুত মেরামতের জন্য বিআরটিসি চেয়ারম্যানকে নির্দেশ দেন তিনি।

ad