খালেদা জিয়াকে বন্দি রেখে নির্বাচন হতে পারে না: রিজভী

Ruhul kabir rizvi
ad

জাগরণ ডেস্ক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে দেশে কোনো নির্বাচন হতে পারে না। সরকার যদি আবার একদলীয় ফ্যাসিবাদী নির্বাচন করার উদ্যোগ নেয় তাহলে তা কঠিন প্রতিরোধে নস্যাৎ করা হবে।

রোববার (১৩ মে) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, খালেদা জিয়াকে মাইনাস করতেই সাজানো মামলায় রায় দিয়ে কারাবন্দি করা হয়েছে। এখন তাকে চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে। বেগম জিয়ার মুক্তির ওপর নির্ভর করবে আগামী জাতীয় নির্বাচন। দেশনেত্রীকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

তিনি বলেন, ১০ দিন ধরে পরিবারের কোনো সদস্য তার সঙ্গে দেখা করতে পারছেন না। পরিবারের স্বজনসহ আমরা দেশনেত্রীর শারীরিক অবস্থার কোনো খবর পাচ্ছি না। অবিলম্বে বেগম জিয়ার সাথে আমাদের দেখা করার সুযোগ দেয়া হোক।

বিএনপির এই নেতা খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচনী এলাকায় ভোটারদের মধ্যে ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী ও ক্ষমতাসীনদের দাপটে খুলনা মহানগর জুড়ে এখন শুধুই আতঙ্ক। এমন অবস্থা থাকলে তো ভোটাররা ভোটই দিতে পারবে না। এভাবে কোনো নির্বাচন হতে পারে না।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ উপস্থিত ছিলেন।

ad