টিসিবির খোলা বাজারে পণ্য বিক্রি শুরু ৬ মে: বাণিজ্যমন্ত্রী

TCB, Sale of Products, Start, May 6, Commerce Minister
ad

স্থানীয় প্রতিনিধি: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ৬ মে থেকে টিসিবি খোলা বাজারে পণ্য বিক্রি করবে। বাজার যাতে স্তিতিশীল থাকে সেই ব্যাপারে দৃষ্টি রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানাচ্ছি। কেউ যদি দাম বাড়ায়, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (২ মে) সকালে ভোলার গাজিপুর রোড এলাকায় বাণিজ্যমন্ত্রীর বাস ভবনের হল রুমে ভোলায় সাম্প্রতিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এবার আসন্ন রোজার মাসের আগে পর্যাপ্ত পণ্য মজুদ রয়েছে। যা চাহিদা তার চেয়ে বেশি আছে। চিনি, খেজুর, ডালসহ ভোজ্য পণ্য চাহিদার চেয়ে বেশি রয়েছে। আমরা চাই ব্যবসায়ীদের সাথে সুসর্ম্পক রেখে বাজারকে স্বাভাবিক রাখতে।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, রমজান মাসে দ্রব্য মূল্য স্থিতিশীল রাখার চেষ্টা করবেন। কেউ কিন্তু বাড়ানোর চেষ্টা করবেন না। ভোগ্য পণ্য ভেজাল দেখার জন্য টিম থাকবে। এবার দাম বাড়ার কোনো কারন নেই। আমি ইতোমধ্যে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছি।

পরে ক্ষতিগ্রস্ত ৫২ ব্যবসায়ীকে ভোলা জেলা আওয়ামী লীগের দলীয় তহবিল থেকে বাণিজ্যমন্ত্রী প্রায় ১৫ লাখ টাকা বিতরণ করেন। এছাড়াও ভোলা চেম্বার এন্ড কর্মাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের জনপ্রতি ১০ হাজার টাকা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ২ বান্ডিল টিন ও নগদ ৬ হাজার টাকা বিতরণ করা হবে বলেও ঘোষণা দেয়া হয়।

তিনি বলেন ,জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছি। ভোলা একটা শ্রেষ্ঠ জেলা, আরও শ্রেষ্ঠ হবে। কারণ ভোলায় প্রাকৃতিক সম্পদ গ্যাস রয়েছে। ভোলা-বরিশাল ব্রিজ তাড়াতাড়ি হয়ে যাবে ইনশাল্লাহ। এই ব্রিজ হলে ভোলায় ব্যাপক শিল্প-কলকারখানা হবে।

ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান,ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন।

ad