ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটমুক্ত

Dhaka-Tangail, highway
ad

স্থানীয় প্রতিনিধি: ঈদের আনন্দ বরাবরই ভোগান্তিতে পরিণত হয় যাত্রা পথের দীর্ঘ যানজটের কারণে। কিন্তু ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চিত্র সম্পূর্ণ বিপরীত। শনিবার বিকাল পর্যন্ত যানজট ছিল না বললেই চলে। রাস্তায় যানবাহনের চাপ থাকলেও যানবাহনগুলো অত্যন্ত স্বাভাবিকভাবে চলাচল করছে। মহাসড়কে যানজট না থাকায় সন্তোষ প্রকাশ করেছেন যানের চালক ও ঘরমুখো মানুষ।

শনিবার (২৪ জুন) সরেজমিনে দেখা যায় টাঙ্গাইলের এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, আশেকপুর বাইপাস, করটিয়া ও তারটিয়ায় অত্যন্ত স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। তবে গাড়ির চাপের কারণে কখনো কখনো যান চলাচলে ধীরগতি হচ্ছে।

উত্তরবঙ্গের প্রবেশদ্বার টাঙ্গাইলের এলেঙ্গা বাসস্ট্যান্ডে বাসের চালক এবং যাত্রীসহ অনেকেই বলেন, এই মহাসড়কে প্রতিদিন স্বাভাবিক যে যানজট থাকে এখন সেটাও নেই। ঈদে মহাসড়ক যানজটমুক্ত রাখার জন্যে কিছুদিন পূর্বে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার ও কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিনের নেতৃত্বে এলেঙ্গা বাসস্ট্যান্ডের সকল অবৈধ দোকানপাট এবং স্থাপনা ভেঙে ফেলা হয় ।

তবে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে ধীরগতি এবং মহাসড়কে যানবাহন হঠাৎ বিকল হওয়ার কারনে যানজটের সৃষ্টি হয়।

টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম বলেন, মহাসড়কের টাঙ্গাইলের অংশে কোন যানজট নেই। মহাসড়কে যানজট নিরসনে পুলিশ ও স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যরা অত্যন্ত তৎপর রয়েছেন। ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে বাড়ি ফেরার লক্ষ্যে আমাদের তৎপরতা অব্যাহত থাকবে।

ad