দিল্লিকে বিধ্বস্ত করে সাকিবদের দাপুটে জয়

SH win vs delhi 2
ad

স্পোর্টস ডেস্ক: প্যান্টের টর্নেডো সেঞ্চুরিতেও শেষ রক্ষা হলো না দিল্লির। উইলিয়ামসন আর শিখর ধাওয়ানের ১৭৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিল্লি ডেয়ারডেভিলসকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে সানরাইজার্স হায়দরাবাদ।আর প্রথম দল হিসাবে প্রতিযোগিতা থেকে ছিটকে পড়ল দিল্লি।

বৃহস্পতিবার (১০ মে) অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামা দিল্লি ৫ উইকেটে ১৮৭ রান করে। জবাবে হায়দরাবাদ ৭ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

ম্যাচে শুরুতেই দিল্লির পৃথিবী শাও এবং জেসন রয়কে পরপর দুই বলে আউট করে সানরাইজার্স হায়দরাবাদকে চালকের আসনে বসিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দিল্লির ইনিংসের চতুর্থ ওভারে প্রথম বল হাতে নেন সাকিব। ওভারের পঞ্চম বলে শাও কভারে ক্যাচ দেন ধাওয়ানের হাতে। পরের বলেই সাকিবের স্পিন ঘূর্ণি রয় বুঝতেই পারেননি। তার ব্যাটে আলতো ছোঁয়া লেগে বল চলে যায় গোস্বামীর গ্লাভসে।

পরপর ২ উইকেট নিয়ে সাকিব হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন, যদিও তা হয়নি। শেষ ওভারে ১৩ রান দিলেও আগের ওভারে নিয়ন্ত্রিত বোলিং করা সাকিব ৪ ওভারে ৬.৭৫ ইকোনমি রেটে দিয়েছেন মাত্র ২৭ রান।

পরের গল্পটা শুধুই প্যান্ট ঝড়ের। ৬৩ বলে ১৫ চার ও ৭ ছক্কায় ১২৮ রানে অপরাজিত থেকে দলকে বড় স্কোর পেতে তিনি সিংহভাগ অবদান রাখেন। বাকিরা তেমন সুবিধা করতে না পারলেও তাই এই ইনিংস খেলায় বড় স্কোর পেতে দিল্লির শেষ দিকে অসুবিধা হয়নি।

জবাবে হায়দরাবাদ ১৫ রানেই হেলসকে হারিয়ে চাপে পড়ে। কিন্ত পরে শিখর ধাওয়ান ও কেন উইলিয়ামসন দিল্লির বোলারদের রীতিমতো শাসন করে ১৭৬ রানের পাহাড়সম জুটি গড়ে দলকে সহজ জয় এনে দেন। ধাওয়ান ৫০ বলে ৯২ এবং উইলিয়ামসন ৫৩ বলে ৮৩ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন।

ad