দুই মামলায় খালেদার জামিন আবেদন, শুনানি ৩১ জুলাই

Khaleda, two cases, bail, one case, dismissed,
ad

জাগরণ ডেস্ক: ভুয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির জন্য আগামী ৩১ জুলাই দিন ঠিক করেছেন আদালত।

বুধবার (১১ জুলাই) সকালে ঢাকা মহানগর দায়রা জজ মো. ইমরুল কায়েসের আদালতে এই জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এবং জিয়া উদ্দিন জিয়া। পরে বিচারকরা আগামী ৩১ জুলাই এই আবেদনের ওপর শুনানি হবে দিন ঠিক করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের অন্যতম কৌঁসুলি তাপস পাল জানান, মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েসের আদালতে আগামী ৩১ জুলাই এ বিষয়ে শুনানির তারিখ রাখা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসার পর তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া স্বাধীনতাবিরোধীদের মন্ত্রী করে বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসের অবমাননা করেছেন।

আর মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে অন্য মামলাটি দায়ের করেন।

এর আগে গত ৫ জুলাই ওই দুই মামলায় বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেন বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালত।

ad