নারায়ণগঞ্জে দুই ট্রাকের চাপায় হেলপার নিহত

Jagoran- Narayanganj, two trucks, pressed, helper,dead,
ad

স্থানীয় প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দুই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সোহাগ (২৫) নামে এক হেলপার নিহত হয়েছেন। এ ঘটনার পর থেকে পরিবহন শ্রমিক ও আন্দোলনরত শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে রাখেন।

রবিবার (৫ আগস্ট) দুপুরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল ট্রাক টার্মিনালের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত হেলপার সোহাগ সিদ্ধিরগঞ্জের সর্দারপাড়া এলাকার মুল্লুক চাঁনের বাড়ির ভাড়াটিয়া জাহাঙ্গীরের ছেলে।

খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনির হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) আব্দুর রশিদ, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তারসহ অতিরিক্ত পুলিশ ফোর্স ঘটনাস্থলে ছুটে আসে।

এ সময় পুলিশ নিহতের উদ্ধার করে নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ শ্রমিক ও শিক্ষার্থীরা আটকে দেয়। তাদেরকে সুবিচারের নিশ্চয়তা দিলেও তারা রাস্তা অবরোধ করে রাখে। পরে পরিবহন শ্রমিক নেতাদেরকে নিয়ে বোঝানোর পর বিকাল সাড়ে ৪টার দিকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিমরাইল মোড় ট্রাক টার্মিনালের সামনে দুপুরে দুই ট্রাকের (ঢাকা মেট্রো ট ১১-৯৭০২ ও ঢাকা মেট্রো ট ১৪-২৬১০) চাপায় পিষ্ট হয়ে হেলপার সোহাগ নিহত হয়। দুপুর ২টার দিকে ওই ঘটনার পর থেকে বিক্ষুব্ধ শ্রমিক ও শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখে। বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্যের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

তবে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সর্দার জানান, মদনপুরে সড়ক দুর্ঘটনায় এক নারী আহত হয়েছিল। কিন্তু তাকে ঢাকা মেডিকেলে নেয়ার জন্য কোন গাড়ি পাওয়া যাচ্ছিল না। তখন কয়েকটি গাড়িকে সিগন্যাল দেয়া হয়েছিল, কিন্তু তারা থামেনি। ফলে এই দুর্ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনির হোসেন জানায়, ট্রাক চাপায় একজন নিহত হওয়ার খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে আসি। কিভাবে দুর্ঘটনাটি ঘটেছে, তা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ad