পণ্যের দাম বাড়িয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে আ.লীগ: রিজভী

Rizvi- daily jagoran
ad

জাগরণ ডেস্ক: রমজান মাসে অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে পণ্যের দাম বাড়িয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৯ জুন) সকালে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন রিজভী।

রিজভী বলেন, রমজান মাসে চালসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দাম বেড়েছে দেড় থেকে তিনগুণ। এর পেছনে কাজ করছে ক্ষমতাসীনদের একটি বাণিজ্যিক সিন্ডিকেট। তারা জনগণকে নিঃস্ব করে নিজেদের পকেটে ভরছে হাজার হাজার কোটি টাকা।

তিনি বলেন, রমজান মাস এলেই চাল, ডাল, লবণ, তেল থেকে শুরু করে নিত্য প্রয়োজনী সকল পণ্যের দাম বেড়ে যাচ্ছে। কিন্তু রমজানের আগে বাণিজ্যমন্ত্রী বলেছিলেন রমজানে দাম বাড়বে না। তিনি তার কথা রাখতে ব্যর্থ হয়েছেন। অথচ এখন দায়ভার নিতে চাচ্ছেন না।

চালের দাম প্রসঙ্গে রিজভী বলেন, বাংলাদেশের ইতিহাসে চালের দাম এত বৃদ্ধি পায়নি কখনো। মোটা চাল যদি ৪৮ থেকে ৫০ টাকা হয় তাহলে নিম্নবিত্তরা বাঁচবে কিভাবে? তারা খাবে কি?

তিনি বলেন, আমাদের দেশে চাল নেই। অথচ সরকার বাহাদুরি দেখানোর জন্য শ্রীলঙ্কায় চাল রপ্তানি করছে। এটা জনগণের সাথে বেঈমানী ছাড়া কিছুই না। আগে দেশের মানুষকে বাঁচান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আমিরুল ইসলাম খান আলীম প্রমূখ।

ad