পর্যবেক্ষণ ও জরিপের ভিত্তিতে মনোনয়ন দেয়া হবে: কাদের

Analysis, Nomination, kader
ad

জাগরণ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পর্যবেক্ষণ ও জরিপের ভিত্তিতে জনগণের কাছে যারা গ্রহণযোগ্য তাদের মনোনয়ন দেয়া হবে। আর যারা জরিপে গ্রহণযোগ্য নয় তাদেরকে মনোনয়ন দেয়া হবে না। চুলচেরা বিশ্লেষণ করে এবার মনোনয়ন দেয়া হবে।

শনিবার (১০ জুন) সকালে কুমিল্লার পদুয়ার বাজারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

মহাসড়কে চাঁদাবাজি সিন্ডিকেট আছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে চাঁদাবাজি হচ্ছে। এর সঙ্গে একটি সিন্ডিকেট জড়িত আছে। রাজনৈতিক, প্রশাসন ও পুলিশের লোকজনও চাঁদাবাজির সঙ্গে জড়িত আছে। সরকার এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে। চাঁদাবাজি দূর করতে হবে।

বিএনপি নেতা মওদুদ আহমেদের গুলশানের বাড়িতে উচ্ছেদ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সাবেক আইনমন্ত্রী যদি আদালতের রায় না মানেন, তাহলে দেশের মানুষ কি করে আইনের শাসন আশা করবে। বিএনপি ক্ষমতায় আসলে দেশে আইনের শাসন থাকবে, এটা কি করে বিশ্বাস করবে।

মওদুদ আহমেদ ফুটপাতে যাবেন না দাবি করে কাদের বলেন, তিনি (মওদুদ) এক কাপড়ে ফুটপাতে যাবেন কেন, তার ঢাকা শহরেও তিনটি বাড়ি আছে। বিদেশেও বাড়ি আছে।

তিনি বলেন, ২০০১ সালে আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাড়ি ছাড়া করা হয়েছে। তাদের কাপড় পরারও সময় দেওয়া হয়নি।

ad