ফিলিপাইনে বন্দুকধারীর হামলায় নিহত ৩৬

ad

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনের রাজধানী ম্যানিলার এক ক্যাসিনোতে বন্দুকধারীর হামলায় ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৫০ জন। অজ্ঞাতনামা ওই বন্দুকধারী ক্যাসিনোর টেবিলে আগুন লাগিয়ে দিলে ধোঁয়ায় দম বন্ধ হয়ে মারা যান বেশির ভাগ লোক এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

বৃহস্পতিবার (১ জুন) মধ্যরাতে রিসোর্ট ওয়ার্ল্ড ম্যানিলা নামের ক্যাসিনোতে বন্দুকধারী ব্যক্তি প্রথমে টিভি মনিটরগুলোতে গুলি করে। পরে নিজের গায়ে আগুন ধরিয়ে আত্মহত্যা করে।

ওই ক্যাসিনো থেকে অর্ধশতাধিক মানুষকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে রিসোর্টের প্রবেশপথগুলো বন্ধ করে দেওয়া হয় এবং কর্তৃপক্ষ প্রাথমিকভাবে অন্য কারও হতাহত না হওয়ার খবর দেয়। কিন্তু সকালে ক্যাসিনো কমপ্লেক্সের ভেতর থেকে ৩৬ জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কর্তৃপক্ষ।

ক্যাসিনো কর্তৃপক্ষ জানায়, বন্দুকধারী নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে শরীরে আগুন লাগিয়ে নিজেকে গুলি করে হামলাকারী। তার মৃতদেহ হোটেলের একটি কক্ষ থেকে উদ্ধার করা হয়।

পুলিশ বলছে, এটা সন্ত্রাসবাদী হামলা নয়, ডাকাতির ঘটনা হতে পারে। এখন হয়ত আতঙ্ক ছড়াতে এ ঘটনাকেও জঙ্গিরা তাদের হামলা উল্লেখ করে তার দায় স্বীকার করতে পারে।

ফিলিপাইনের সেনাবাহিনীর মুখপাত্র রেস্টিটুটো পাডিল্লা এ প্রসঙ্গে বলেন, আমরা পুরো অবস্থাটি পর্যবেক্ষণ করছি। ঘটনাটি পুলিশ তদন্ত করছে। এ ঘটনার পুরো ছবিটা সামনে আসার পর আমরা একটি বিবৃতি দেব।

ভিডিও লিংক দেখতে ক্লিক করুন এখানে: 

ad