বিএনপিতে দুর্নীতিবাজ, দণ্ডিতরাও রাজনীতি করতে পারবে: কাদের

BNP, Corruption, Politics, Kader,
ad

স্থানীয় প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দলীয় গঠনতন্ত্র (৭) ধারা বাতিল করে দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে। এখন থেকে বিএনপিতে দুর্নীতিবাজ, উন্মাদ ও দণ্ডিতরাও রাজনীতি করতে পারবে। যেকোনো দুর্নীতিবাজ ও দণ্ডপ্রাপ্ত নেতা বিএনপি ক্ষমতায় গেলে মন্ত্রীও হতে পারবেন।

রবিবার (৬ মে) দুপুরে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) নিজ নির্বাচনী এলাকায় প্রায় ৭০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজ উদ্বোধন পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি খালেদা জিয়ার রায়ের ১০ দিন আগে রাতের অন্ধকারে দলীয় গঠনতন্ত্র পরিবর্তন করে নিজেদের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে প্রমাণ করলো।

মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া বয়সের ভারে অসুস্থ। কিন্তু বিএনপি বেগম জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে রাজনীতি শুরু করেছে। তবে সরকার মানবিক দৃষ্টিকোণ থেকে যা যা করা দরকার, জেল কোড মেনে তার জন্য সবকিছু করছে। অবস্থার অবনতি হলে জেল কোড অনুযায়ী সরকারের সক্রিয় বিবেচনায় বিদেশে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করবে।

আগামী সংসদ নির্বাচন বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি গতবারের মতো ভুল করে এবারো নির্বাচনে না আসলেও নির্বাচনী ট্রেন থেমে থাকবে না। নির্বাচন কমিশন নির্বাচনের পথে রয়েছে। আওয়ামী লীগ নির্বাচনী ময়দানে লড়তে সবসময় প্রস্তুত। জনগণের প্রত্যক্ষ ভোটেই সরকার নির্বাচিত হবে। সরকার আগেও নির্বাচনে হস্তক্ষেপ করেনি, আগামীতেও করবে না।

তিনি আরও বলেন, বিএনপি আন্দোলনের মাঠে জনগণের সাড়া না পেয়ে এখন বিদেশীদের কাছে ধর্না দিচ্ছে এবং নালিশ করছে। তারা বাংলাদেশ নালিশ পার্টিতে (বিএনপি) পরিণত হয়েছে। ষড়যন্ত্রের মাধ্যমে বিভিন্ন ধরনের উস্কানিমূলক কথাবার্তা বলে নিজ দলের নেতা-কর্মী ও সরকারি দলের কর্মীদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবার নামের পাশে মায়ের নাম যুক্ত করে বাংলাদেশের নারীদেরকে যে সম্মানের আসনে বসিয়েছেন, তার জন্য কিছুদিন আগে অষ্ট্রেলিয়ায় উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন।

তিনি নিজ দলের নেতা-কর্মীদের অনুরোধ করে বলেন, বিরোধীদের উস্কানিতে এমন কোনো কথা বলবেন না, যাতে পরিবেশ অশান্ত হয়ে যায়। যুক্তি দিয়ে কঠিন কথাও সহজে মোকাবেলা করা যায়। আতঙ্কের পরিবেশ সৃষ্টি করবেন না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপিকে হুশিয়ারি করে বলেন, পুরোনো তান্ডব সৃষ্টি করলে, সে তান্ডবে নিজেরাই পুড়ে ছাই হয়ে যাবেন।

ad