বোন হত্যায় ভাইসহ ২ জনকে মৃত্যুদণ্ড

Achea
ad

জাগরণ ডেস্ক: রাজধানীর বংশালে পাওনা টাকার জন্য বোনকে হত্যার দায়ে ভাইসহ দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রবিবার ঢাকার পরিবেশ আপিল আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডের পাশাপাশি উভয়কে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত আসমা আক্তার আসিয়ার (৬০) ভাই আকবর হোসেন (৪২) ও তোফাজ্জাল হোসেন জুয়েল। রায় ঘোষণার আগে আসামি আকবর হোসেনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর আসামি তোফাজ্জল হোসেন পলাতক। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, আসামি আকবর হোসেন ও ভিকটিম আসমা আক্তার আসিয়া ভাই-বোন। তাদের মধ্যে অর্থ লেনদেন দিয়ে পূর্বশক্রতা ছিল। ২০১৫ সালের ৫ আগস্ট পরিকল্পিতভাবে আসামি আকবর হোসেন ও তার সহযোগী তোফাজ্জাল হোসেন ভিকটিমের বংশালের বাসায় কথা কটাকাটি করতে থাকে। একপর্যায়ে আসামিরা জোরপূর্বক ভিকটিমকে মুখে রুমাল ও বালিশ চাপা দিয়ে হত্যা করে। এরপর আসমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আসিয়ার ছেলে ফয়সাল আহমেদ সুমন বাদী হয়ে বংশাল থানায় একটি মামলা দায়ের করেন। পরে ২০১৫ সালের ২৯ অক্টোবর বংশাল থানার উপ-পরিদর্শক রকিবুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

ad