বড়হাটে আফগান ফেরত জঙ্গি থাকতে পারে

Bomb, expert, militant, Monirul
ad

আনহার আহমদ সমশাদ: মৌলভীবাজারে বড়হাট জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত ঘোষণা করলেও রাতে গুলির শব্দ শোনা গেছে। ওই আস্তানায় আফগান ফেরত বম্ব ডিজএ্যাবলে দক্ষ জঙ্গির অবস্থান থাকতে পারে বলে ধারনা করছেন গোয়েন্দারা।

শুক্রবার (৩১ মার্চ) সন্ধ্যা ৭ টার দিকে বৈরি আবহাওয়া ও আলোক স্বল্পতার কারণে অভিযান স্থগিত ঘোষণা করা হলেও অভিযানস্থলে সোয়াট ও বিপুল সংখ্যক পুলিশ অবস্থান করছে।

সূত্রমতে, ওই আস্তানায় আফগান ফেরত বম্ব ডিজএ্যাবলে দক্ষ জঙ্গির অবস্থান থাকতে পারে। ভেতরে প্রচুর বিস্ফোরকও রয়েছে।

সন্ধ্যায় সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম বলেন, অন্ধকার হয়ে যাওয়ায় আগামীকাল সকাল পর্যন্ত অভিযান স্থগিত করা হলো। সকালে আবহাওয়া ভালো হলে পুনরায় অভিযান শুরু করা হবে।

তিনি আরও বলেন, ‘জঙ্গিরা ভেতর থেকে কিছু বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। আমাদের সোয়াট দলটি যখনই ভেতরে ঢোকার চেষ্টা করেছে, তখনই জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটিয়েছে। আমরা ধারণা করছি প্রচুর পরিমাণ বিস্ফোরক রয়েছে তাদের কাছে। অপারেশনটি অপেক্ষাকৃত জটিল। যে বাড়িটিতে তারা অবস্থান নিয়েছে, সেই বাড়িতে অনেক কক্ষ রয়েছে এবং একটি নির্মাণাধীন ভবন রয়েছে।  এ কারণে এই অভিযান শেষ হতে আরও কিছু সময় লাগবে। বাড়িটি এখনও ঘিরে রাখা হয়েছে।’

এর আগে মৌলভীবাজারের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ চালায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিম।

ad