ভিসায় জন্ম তারিখে সমস্যা থাকায় যেতে পারেনি রুবেল: আকরাম খান

Visa, Problem, Rubel, Akram Khan,
ad

স্পোর্টস ডেস্ক: জন্ম তারিখ নিয়ে ভিসায় সমস্যার কারণে টাইগার পেসার রুবেল হোসেন দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাংবাদিক লাউঞ্জে বসে তিনি এ তথ্য জানান।

আকরাম খান বলেন, রুবেলের ওর ভিসা সংক্রান্ত কিছু ভুল হয়েছে। ভুলটা দক্ষিণ আফ্রিকা ভিসা অফিসের। ওর জন্ম তারিখ নিয়ে ঝামেলা হয়েছে। সমস্যার সমাধান হতে আরও দুই-একদিন লাগবে। টেস্ট সিরিজের আগেই যেতে পারবে।

দক্ষিণ আফ্রিকায় রুবেল কোনো কালো তালিকায় নেই নিশ্চিত করে আকরাম খান বলেন, রুবেল কেন ব্ল্যাক লিস্টে যাবে? বাংলাদেশের হয়ে অন্য সব দেশেই সে খেলতে গিয়েছে। ওটা একটা ভুল । বললামই তো, ওর জন্ম তারিখের সমস্যা হয়েছে।

তিনি বলেন, রুবেল আমাদের খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। ওকে বাংলাদেশের দরকার আছে। আমরা তো একটা ভুল বোঝাবুঝি মেনে নিতে পারি না। ওর সমস্যা সমাধানের জন্য গতকাল কাজ হয়েছে। আশা করি, আজ-কালের মধ্যে সমাধান হয়ে যাবে। আর সমাধান তো হতেই হবে।একটা ভুল বোঝাবুঝির জন্য ওকে তো আমরা বঞ্চিত করতে পারি না।

এর আগে বিসিবি সূত্র জানিয়েছিল, রুবেল হোসেন নামের অন্য একজন দক্ষিণ আফ্রিকার কালো তালিকাভুক্ত থাকায় রুবেল হোসেনকে নিরাপত্তা ছাড়পত্র দেয়া হচ্ছে না। সেজন্য গত শনিবার (১৬ সেপ্টেম্বর) দলের সাথে দক্ষিণ আফ্রিকা যাওয়ার সময় বিমানবন্দরে তাকে এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ বিমানে তুলতে অস্বীকৃতি জানায়।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, আমি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাতের সঙ্গে কথা বলেছি। তারা বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখার নিশ্চয়তা দিয়েছেন। ভিসা হওয়ার পরও এ রকম ঘটনায় তিনি নিজেও বিস্মিত। তাঁরা তাঁদের দিক থেকে বিষয়টি গুরুত্বসহকারে দেখছেন।

তিনি বলেন, অনেক দেশে যেতেই এখন যাত্রীদের বিশেষ একটা নিরাপত্তা ছাড়পত্রের দরকার হয়। আপনি যে দেশে যাবেন সেখানকার ইমিগ্রেশন এটা দেবে। নিয়মটা সম্প্রতি হয়েছে। আমার ধারণা, রুবেলের ক্ষেত্রে ওই ছাড়পত্রেই সমস্যা হয়েছে।

ad