রেজাউল করিম হত্যার প্রতিবাদে শাহবাগে মানববন্ধন

ad

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীদের সংঘঠন প্রাক্তনী। এ সময় প্রতিবাদী গান ও কবিতা আবৃত্তির মাধ্যমে হত্যাকারীদের বিচারের দাবি করেন তারা।

আজ শুক্রবার বিকাল ৫টায় রাজধানীর শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীগন অংশগ্রহন করেন।

রেজাউল করিম হত্যার প্রতিবাদে শাহাবাগে মানববন্ধন
রেজাউল করিম হত্যার প্রতিবাদে শাহাবাগে মানববন্ধন

মানববন্ধনে উপস্থিত বক্তারা অধ্যাপক রেজাউল করিমের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান। তারা বলেন, দেশে আজ কারো নিরাপত্তা নেই। মুক্ত চিন্তার এবং মুক্ত বুদ্ধির চর্চাকারীদের স্তব্ধ করার জন্য একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে এসব হত্যাকান্ড চালাচ্ছে। এ সময় সরকারকে অনতিবিলম্বে এসব হত্যাকান্ড বন্ধ করবার এবং হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল শনিবার সকাল সাড়ে সাতটার দিকে রাজশাহীর শালবাগান এলাকায় নিজের বাসার কাছে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। প্রাথমিকভাবে এই হত্যাকান্ডের পেছনে জঙ্গিদের হাত থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ। ইতোমধ্যে সন্দেহভাজন ৩ জনকে পুলিশ গ্রেফতার করলেও হত্যার মূল রহস্য উদঘাটন করতে ব্যর্থ হয়েছে তারা ।

ad