শিক্ষার্থীদের নয়টি দাবি সরকার পূরণ করেছে: সেতুমন্ত্রী

Kader
ad

জাগরণ ডেস্ক: শিক্ষার্থীদের নয়টি দাবি সরকার পূরণ করেছে জানিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন, এ ব্যাপারে ব্যবস্থা নিতে। আমরা অক্ষরে অক্ষরে সেই নির্দেশ পালন করছি।

রবিবার (১২ আগস্ট) সকালে রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের কাছে আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করতে আমরা সব ধরনের ব্যভস্থা নিচ্ছি। পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। নিয়ম ভেঙে সড়ক পারাপার হওয়া যাবে না। সকলকে ওভার ব্রিজ ব্যবহার করতে হবে।

শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানিয়ে কাদের বলেন, তোমরা কোনোমতেই নিয়ম ভেঙে সড়ক পারাপার হবে না। মোবাইলে কথা বলতে বলতে সড়কে চলাচল করবে না।

দুই শিক্ষার্থীর প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করে ও সহপাঠীদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি নিরাপদ সড়কের দাবিতে তাদের যৌক্তিক আন্দোলনের জন্য ধন্যবাদ জানান সেতুমন্ত্রী।

তিনি আরও বলেন, তোমরা এমন একজন অভিভাবক পেয়েছ, যে তোমাদের জন্য কাজ করে, তোমাদের কথা ভাবে। তাঁর কথায় তোমরা আন্দোলন থেকে ঘরে ফিরে গেছ। সে তোমাদের সকল দাবিই বাস্তবায়ন করবে। মনে রাখবে হিংসা দিয়ে কখনো হিংসা দূর করা যায় না, ভালোবাসা দিয়ে হিংসাকে জয় করতে হয়।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সরকারের ও সামরিক বাহিনীর ঊর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ad