সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের সুযোগ নেই: নৌমন্ত্রী

sajahan-29
ad

স্থানীয় প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান।

শনিবার (৯ জুন) দুপুরে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় সোনাহাট স্থল বন্দরের পুর্ণাঙ্গ কার্যক্রমের উদ্বোধন কালে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

নৌমন্ত্রী বলেন, সংবিধানে বলা আছে সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী বলতে বুঝায় পুলিশ, র‌্যাব, বিজিবিকে। সেনাবাহিনী প্রতিরক্ষা বাহিনী। সুতরাং নির্বাচনে সেনাবাহিনী নিয়োগের কোনো সম্ভাবনা আমি দেখছি না।

তিনি বলেন, আগামী নির্বাচন হবে মুক্তিযুদ্ধের শক্তি বনাম মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তির লড়াই। আমি বিশ্বাস করি মুক্তিযুদ্ধের চেতনার শক্তিকেই জনগণ বিজয়ী করবে।

শাজাহান খান বলেন, ২০ দলীয় জোট যদি নির্বাচনে আসে তাহলে নির্বাচন এক ধরনের হবে। আর ২০ দলীয় জোট যদি নির্বাচনে না আসে সেক্ষেত্রে হয়তো ভিন্ন নির্বাচন হবে।

সোনাহাট স্থল বন্দরে ১০টি ভারতীয় পন্য আমদানীর পাশাপাশি ভারতের সাথে আলোচনার মাধ্যমে ইমিগ্রেশন চালু করা হবে বলেও জানান তিনি। এ সময় তিনি বলেন, অবিলম্বে নদী খনন ও চিলমারী বন্দর চালু করা হবে।

৪০ কোটি টাকা ব্যায়ে নির্মিত সোনাহাট স্থল বন্দরের অবকাঠামো উদ্বোধন শেষে মন্ত্রী সেখানেই স্থানীয় সুধি সমাবেশে বক্তব্য রাখেন। এ সময় বাংলাদেশ স্থল বন্দর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, বিআইডব্লিউটি এর চেয়ারম্যান কমডোর মোজাম্মেল হক, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী প্রমুখ উপস্থি ছিলেন।

ad