সবাই ভালো করতে মুখিয়ে আছে: সাকিব

Jamaica Test, Shakib,
ad

স্পোর্টস ডেস্ক: জ্যামাইকার স্যাবাইনা পার্কে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হচ্ছে আজ। অ্যান্টিগা টেস্টে স্বাগতিকদের বিপক্ষে তৃতীয় দিনের প্রথম সেশনেই ইনিংস ও ২১৯ রানের বিশাল ব্যবধানে হেরে অসহায় আত্মসমর্পণ করা টাইগাররা ভালো করতে মুখিয়ে আছে বলে জানিয়েছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (১২ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় খেলাটি শুরু হবে। গাজী টিভি এবং চ্যানেল নাইন খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

আগের ম্যাচের জঘন্য পারফর্মেন্স যে হতাশাজনক ছিল তা জ্যামাইকা টেস্টের পূর্বে স্বীকার করে অধিনায়ক সাকিব বলেন, আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। কিন্তু আমরা যেভাবে খেলেছি সেটা আসলে গড়পড়তাও না। স্বাভাবিক খেলাটাও খেলতে পারিনি। এখান থেকে ঘুরে দাঁড়াতে হবে।

তবে সবকিছু পেছনে ফেলে সাকিব জানিয়ে দিলেন, প্রথম টেস্টে জঘন্য খেললেও দলের সবাই এখন আত্মবিশ্বাসী। এটা নতুন একটা ম্যাচ। সবাই ভালো করতে মুখিয়ে আছে।

দ্বিতীয় টেস্ট যে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর জন্য বেশ গুরুত্বপূর্ণ তা উল্লেখ করে মি. অলরাউন্ডার বলেন, আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা কতটা ভালো শুরু করতে পারছি, সেটি হবে খুব গুরুত্বপূর্ণ। ব্যাটিং আগে করি বা বোলিং, শুরুটা খুব ভালো করতে হবে আমাদের। এরপর গতিটা ধরে রাখতে হবে। আমাদের নিশ্চিত করতে হবে যেন বেশিরভাগ সেশন আমরা জিততে পারি। একমাত্র সেভাবেই আমরা ম্যাচ জিততে পারি।

জ্যামাইকার উইকেট যে পেসবান্ধব হবে তা আগে থেকেই জানা। গত টেস্টে রোচ, গ্যাব্রিয়েল আর কামিন্সদের তোপের মুখে লজ্জাজনক হারের পর তাই আবারও তেমন কিছুর পুনরাবৃত্তির শঙ্কা জাগছেই।

তবে উইকেট প্রসঙ্গে সাকিব বলেন, এখানে গতি ও বাউন্স আরেকটু বেশি হবে বলে মনে হচ্ছে। অ্যান্টিগার চেয়ে একটু বেশি ধারাবাহিক গতি ও বাউন্স থাকবে। আমার মনে হয়, এটি ‘ট্রু’ উইকেট হবে। যদি নিজেদের মেলে ধরতে পারি ঠিকভাবে, তাহলে আমরা ভালো করতে পারি। খেলা শুরুর পর যত দ্রুত সম্ভব আমাদের মানিয়ে নিতে হবে।

ad