সিটি করপোরেশন পেল ময়মনসিংহ

city corporation
ad

স্থানীয় প্রতিনিধি: বিভাগের পর এবার ময়মনসিংহ পেল সিটি করপোরেশন।

সোমবার (২ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

দেশের ১২তম সিটি করপোরেশন হলো ময়মনসিংহ। ময়মনসিংহের সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে দুটি ইউনিয়ন (বয়ড়া ও আকুয়া) সম্পূর্ণ ও ছয়টি ইউনিয়নকে (খাগদহর, চরঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়ার আংশিক পল্লী এলাকা) পৌরসভার অন্তর্ভুক্ত করে সিটি করপোরেশনের এরিয়া নির্ধারণ করা হয়েছে।

এদিকে, ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করার ঘোষণা করায় আনন্দ মিছিল ও মিষ্টিমুখ করেছে ময়মনসিংহ পৌরসভা ও মহানগর আওয়ামী লীগ। নিকারের বৈঠকের পরপরই ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে নগরীতে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি টাউনহল থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে মিষ্টিমুখ করানো হয়।

ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে দেশের অষ্টম বিভাগ হিসেবে ২০১৫ সালের ১৪ অক্টোবর সরকার ময়মনসিংহ বিভাগ গঠন করে গেজেট প্রকাশ করে।

ad