আফগানিস্তান-ও. ইন্ডিজ সিরিজে প্রাথমিক দলে নেই জুবায়ের

Primary team, no, Zubair,
ad

স্পোর্টস ডেস্ক: আসন্ন আফগানিস্তান সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক দলে আবারও ডাক পেতে পারেন- এমন আলোচনা জোরালো ভাবে কয়েকদিন ধরে চললেও শেষ পর্যন্ত জায়গা পাননি লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন।

মঙ্গলবার (৮ মে) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করা হয়।

৩১ জনের দলে বড় চমক ইয়াসিন আরাফাত। গত মার্চে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নিয়ে চমকে দেন ইয়াসিন। ১৯ বছর বয়সী বাঁহাতি এই পেসার বিসিএলে এক ম্যাচ খেলেই দেখান নিজের সামর্থ্যের প্রমাণ। দুই ইনিংস মিলিয়ে ৫৫ রানে ৭ উইকেট নিয়ে জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

ইনজুরির কারণে বাদ পড়েছেন নাসির হোসেন। দেশের মাটিতে শ্রীলংকা সিরিজের ৩২ সদস্যের দল থেকে বাদ পড়েছেন শুভাশিস রায় চৌধুরী, সানজামুল ইসলাম, মেহেদি হাসান ও মোহাম্মদ সাইফ উদ্দিন। আলোচনায় থেকেও তুষার ইমরান, শাহরিয়ার নাফিজরা আবারও উপেক্ষিত।

প্রাথমিক দলে রাখা হয়েছে দীর্ঘদিন দলের বাইরে থাকা নাজমুল হোসেন শান্ত, সফিউল ইসলামদের। রাখা হয়েছে মোহাম্মদ মিথুন, আরিফুল হক, আবুল হাসান রাজুকে। রাখা হয়েছে অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাককে। কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকলেও সাব্বির রহমান, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন ও তাসকিন আহমেদ আছেন এই দলে।

আগামী রবিবার (১৩ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ক্যাম্প। স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়নের কাছে ডাক পাওয়া খেলোয়াড়দের সেদিন সকাল পৌনে ৯টায় রিপোর্ট করতে হবে।

বাংলাদেশ প্রাথমিক দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, আবদুর রাজ্জাক, লিটন দাস, এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাদমান ইসলাম, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার, আবু জায়েদ, রুবেল হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, ইয়াসিন আরাফাত ও নাঈম হাসান।

ad