ড. কামাল যুক্তরাষ্ট্রের সঙ্গে সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত: আইনমন্ত্রী

Jagoran- Dr. Kamal, United States, conspiracy, law minister,
ad

জাগরণ ডেস্ক: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ড. কামাল হোসেন শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রকে সাথে করে সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত।

শুক্রবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, সরকার উৎখাতের অংশ হিসেবে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে কামাল হোসেনরা একটি সভাও করে। স্কুলছাত্রদের ঘটনায় সরকার সকল দাবি মেনে নেয়ার পরও তারা সরকার পতনের ষড়যন্ত্র করে। ড. কামাল হোসেনরা সিনহাকে নিয়ে জুডিশিয়ালি ক্যু’র চেষ্টা করেছিলেন। সেই চেষ্টা নসাৎ করা হয়েছে।

তিনি বলেন, নতুন করে আবার সরকার পতনের গভীর যড়যন্ত্রের অংশ হিসাবে মার্কিন রাষ্ট্র্রদূতকে নিয়ে ঢাকার একটি বাসায় ড. কামাল হোসেনরা গোপন বৈঠক করে। পরে আমার মোবাইলে এসএমএস (ক্ষুদে বার্তা) পাঠিয়ে হুমকি দেয়া হয়েছে ‘ক্ষমতা তো গেল, বেরোবেন কোন দিক দিয়ে’। আমাদের ভয় দেখিয়ে লাভ নেই। আমরা ছোট মন নিয়ে রাজনীতি করি না। আমারা জনগণকে নিয়ে রাজনীতি করি, আমাদের মন বিশাল। আমাদেরকে ভয় দেখাতে আসবেন না।

মন্ত্রী বলেন, নিরপরাধ শিশুরা স্কুলে যাবে। এ সময় তাদের ওপর বাস তুলে দেয়া হলো। এতে শিক্ষার্থীদের রাগ হওয়ারই কথা। তারা আন্দোলন করল নিরাপদ সড়কের জন্য। আমরা তাদের বলেছি, দাবি সঠিক। সড়ক নিরাপদ করতে হবে, করবো।

তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থীদের বলেছি তোমরা ফিরে যাও। তারা ফিরে যাচ্ছিল। তখন ড. কামাল হোসেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে একাট্টা হয়ে ষড়যন্ত্র করেছে সরকার ফেলে দিতে হবে। একটি মহল মুসলমানবিরোধী মার্কিনিদের সঙ্গে একাট্টা হয়ে সরকার ফেলে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

সম্প্রতি তিন সিটি করপোরেশনের নির্বাচনে অনিয়মের অভিযোগের পর সিইসি কে এম নুরুল হুদা বলেছিলেন, এ ধরনের নির্বাচনে অনিয়ম হয়েই থাকে। বড় বড় পাবলিক নির্বাচনে কিছু কিছু অনিয়ম হয়ে থাকে। এ মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানা আলোচনা-সমালোচনা।

এ প্রসঙ্গে সিইসিকে উদ্দেশ্য করে আইনমন্ত্রী বলেন- প্রধান নির্বাচন কমিশনার বলেছেন যে উনি আশঙ্কা করছেন, আগামী নির্বাচনে একটু হাঙ্গামা বা অনিয়ম হতে পারে। আপনি (সিইসি) সুষ্ঠু নির্বাচন দেন। আপনার অর্গানাইজেশন ঠিক করে আপনি নির্বাচন দেন। আমার বাঙালী ভায়েরা, আমার বাঙালী বোনেরা কোনো অনিয়ম ছাড়াই ইনশাআল্লাহ ভোট দেবে।

আইনমন্ত্রী আরও বলেন, আমার বাঙালী ভায়েরা অত্যন্ত সুশৃঙ্খল, আপনি ভয় পাইয়েন না। আমরা বাঙালিরা কখনো কোনোদিন অনিয়ম করি নাই। যদি অনিয়ম করে থাকে তাহলে কুচক্রী মহল অনিয়ম করেছে।

ad