নাসিরপুর জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু

moulovibazar swat
ad

স্থানীয় প্রতিনিধি: বৈরি আবহাওয়ার কারণে বন্ধ থাকার পর মৌলভীবাজারের নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় ফের অভিযান চলছে। জঙ্গিদের কাছে রাখা গোলাবারুদ নিষ্ক্রিয় করছে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টায় পুলিশের বিশেষায়িত শাখা সোয়াট সদস্যরা অভিযান শুরু করেন।

নাসিরপুর অভিযান শেষে বড়হাট আস্তানায় অভিযান শুরু করবে সোয়াট। বড়হাট অভিযান শুরু হতে বিকাল হতে পারে।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন। ভোররাত থেকে মৌলভীবাজারে প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হলে জঙ্গি আস্তানায় অভিযান বিঘ্নিত হয়।

গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার ভোরে মৌলভীবাজারের পৃথক দুটি স্থানে দুটি বাড়ি জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করে ঘিরে রাখে পুলিশ।

একটি বাড়ি মৌলভীবাজার শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদ্রাসা গলিতে অবস্থিত। অন্য বাড়িটির অবস্থান শহর থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুর গ্রামে।

দুটি জঙ্গি আস্তানায় গতকাল ‘অপারেশন হিট ব্যাক’ শুরু হয়। অপারেশন হিট ব্যাকে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে আছে সোয়াটও।

অভিযান-সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা গতকাল জানান, রাতের অন্ধকারে অভিযান চালানো খুব ঝুঁকিপূর্ণ। তাই রাতে কিছুটা বিরতি নিয়ে আজ দিনের আলোতে ফের অভিযান চলবে। সারা রাত সতর্ক পাহারা থাকবে।

আজ ভোররাত থেকে মৌলভীবাজারে প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হওয়ায় সকালে অভিযান বিঘ্নিত হয়। এর মধ্যেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি আস্তানা দুটি ঘিরে রাখে। ঝড়-বৃষ্টি কমে যাওয়ায় নাসিরপুরের জঙ্গি আস্তানায় আবার অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সূত্র মতে, নাসিরপুরে ৮ থেকে ১০ ও বড় হাটে ৪ থেকে ৫ জন জঙ্গি থাকতে পারে। তবে কতজন নারী-পুরুষ রয়েছে তা নিশ্চিত করে বরতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

ad