র‍্যাবের গোয়েন্দা প্রধানের মৃত্যু, দাফন দুপুরে

RAB-Azad
ad

জাগরণ ডেস্ক: সিলেটের আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে বোমা বিস্ফোরণে গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ মারা গেছেন। তার প্রথম নামাজে জানাজা বাদ জুমা ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর র‌্যাব সদর দপ্তরে দুপুর ৩টায় দ্বিতীয় জানাজা শেষে বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে। 

বৃহস্পতিবার (২০ মার্চ) দিবাগত রাত ১২টা ১০ মিনিটে চিকিৎসকরা আজাদকে মৃত ঘোষণা করেন বলে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান জানিয়েছেন।

শুক্রবার (৩১ মার্চ) সকাল ৯টায় আজাদের ময়নাতদন্ত শুরু হয়। সকাল ১০টায় ময়নাতদন্ত শেষ হওয়ার পর এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, অভিযানের সময় বোমা বিস্ফোরণের পর একটি স্প্লিন্টার চোখ দিয়ে ঢুকে মস্তিষ্কে আঘাত হানায় আজাদের মৃত্যু হয়েছে।

ময়নাতদন্ত শেষে র‍্যাব সদস্যরা আজাদের লাশ নিয়ে ঢামেক হাসপাতাল মর্গ ছাড়েন।

উল্লেখ্য, গত শনিবার সিলেটের দক্ষিণ সুরমায় জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন আবুল কালাম আজাদ। তার মাথাসহ সারা শরীরে স্প্লিন্টারের আঘাত লাগে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর কয়েক দফা অস্ত্রোপচার করা হয়। সেখান থেকে ঢাকায় সিএমএইচে নেওয়া হয়।

অবস্থার উন্নতি না হওয়ায় গত রবিবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে গত বুধবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকায় এনে সিএমএইচের আইসিইউতে ভর্তি করা হয়।

ad