মেসির সেই গোলটিই উয়েফার বর্ষসেরা (ভিডিও)

লিওনেল মেসি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লিভারপুলের বিপক্ষে প্রায় ত্রিশ গজ দূর থেকে দারুণ এক ফ্রি কিকে গোল করেছিলেন। গতকাল সেটিকে গেলো মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলের খেতাবে ভূষিত করা হয়।

ম্যাচের ৮২ মিনিট। বক্সের বাইরে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর কল্যাণে একটা ফ্রি কিক পেল বার্সেলোনা। ধীর পায়ে ফ্রি কিকটা নিতে এলেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। পোস্টের ওপরে ডানদিকের কোনাটায় যে নজর মেসির সেটা টের পেয়েছিলেন অ্যালিসন বেকারও।

পরিচিত ঢঙে বলটা বাতাসে ভাসিয়ে দিলেন মেসি। তাঁর বাম পায়ের জাদুতে বোকা বনে গেলেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন, ঝাঁপ দিয়েও ঠেকাতে পারলেন না শটটা। ঠিক ওই দিক দিয়েই পোস্টে বল ঢুকে গেল। বার্সেলোনাও নিজেদের মাঠে লিভারপুলের বিপক্ষে এগিয়ে গেল ৩-০ গোলে।

লিওনেল মেসি গেল মৌসুমের শুরুতে স্থায়ী অধিনায়কের বাহুবন্ধনী পাবার পর ন্যু ক্যাম্পের প্রায় নব্বই হাজার দর্শকের সামনে ঘোষণা দিয়েছিলেন যে, চ্যাম্পিয়ন্স লিগ বার্সায় ফিরিয়ে আনতে প্রাণপণ চেষ্টা করবে তার দল। আর্জেন্টাইন তারকা তার কথা রাখার সর্বোচ্চ চেষ্টাটাই করেছিলেন। টুর্নামেন্ট সর্বোচ্চ ১২ গোল করে চার বছর পর দলকে সেমিফাইনালে তুলতে বড়ো ভূমিকা রেখেছিলেন তিনি। তবে এর শেষটা হয়েছিল লিভারপুলের কাছে ৪-০ গোলে হেরে।

চূড়ান্ত লক্ষ্য অর্জিত না হলেও গেল মৌসুমের এমন পারফরম্যান্সের পর মেসির ব্যক্তিগত ঝুলিতে আরেকটি পুরস্কার যোগ হতে পারে। আসরের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন তিনি।



মন্তব্য লিখুন :