গ্রানাডাকে উড়িয়ে দিয়ে মুকুট ধরে রাখলো রিয়াল

গ্রানাডাকে নিজেদের মাঠে ৪-২ গোলে হারিয়ে লিগের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের প্রথম গোলটি আসে মসাচের দ্বিতীয় মিনিটে। ডান প্রান্ত থেকে গ্যারেথ বেলের অসাধারণ এক পাস থেকে দলকে এগিয়ে দেওয়ার কাজটা করেছেন করিম বেনজেমা। প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে এসেছে হ্যাজার্ডের সেই স্বস্তিদায়ক গোল।

১০০ মিলিয়ন ইউরো দিয়ে হ্যাজার্ডকে নিয়ে এসেছে রিয়াল। কিন্তু পাঁচ ম্যাচ খেলেও কোনো গোল নেই, অন্যকে গোল করাতেও পারেননি। সে দুঃখ আজ এক ম্যাচেই ভুললেন।

তৃতীয় গোলটি করেন মদরিচ। ভালভার্দের পাস থেকে তার নেওয়া শট আটকানোর ক্ষমতা ছিল না সিলভার। ৬১ মিনিটে ৩-০ গোলে এগিয়ে গেল রিয়াল।

রিয়ালের আরও দুই নিশ্চিত গোল এর আগেই আটকে দিয়েছেন ম্যাচে সাতটি সেভ করা সিলভা। সে ম্যাচেই কিনা পয়েন্ট খোয়াতে বসেছিল স্বাগতিকেরা!

৬৯ মিনিটে গোলরক্ষক আরিওলার দোষে পেনাল্টি দিয়ে বসে রিয়াল। সেখান থেকে ব্যবধান কমান মাচিস (৩-১)। ৮ মিনিট পরেই ব্যবধান কমে এল। কর্নারে রিয়াল রক্ষণের ভুল কাজে লাগিয়ে ৩-২ করে ফেলেন ডমিঙ্গোস দুয়ার্তে। এরপরই রিয়ালকে চেপে ধরে গ্রানাডা। অন্তত এক ম্যাচ নিয়ে বার্নাব্যু ছাড়ার আশায় একের পর এক আক্রমণ করছিল তারা।

এর মাঝেই ৮৫ মিনিটে বেনজেমার একটি শট অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন সিলভা। তবে শেষ মুহূর্তে রিয়ালকে স্বস্তি এনে দেন হামেস রদ্রিগেজ। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দারুণ এক প্রতি আক্রমণে ওদ্রিওসোলার পাস থেকে ম্যাচের মীমাংসা করে দিয়েছেন হামেস।

৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে রিয়াল। এক ম্যাচ কম খেলে ১৪ ও ১৩ পয়েন্ট নিয়ে তিনে ও চারে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা।

মন্তব্য লিখুন :