আইএস জঙ্গিরা এবার যৌনদাসীদের বিক্রি করছে!

আইএস জঙ্গিরা এবার যৌনদাসীদের বিক্রি করছে
ad

জাগরণ ডেস্ক: আইএস জঙ্গিরা যৌনদাসীদের বিক্রির জন্য ফেসবুক পোস্ট দিয়েছে, ‘‘ভাইরা, যৌনদাসী কিনতে চাও? এই মেয়েটাকে বিক্রি করা হবে। ৮০০০ ডলার।’’ এই পোষ্টের সাথে যে সুন্দরী এশীয় তরুণীর ছবি দিয়েছে তাঁর মুখে স্বাভাবিক হাসি নেই।

এই তরুণী হয়তো বুঝতে পারছিলেন কেন তাঁর ছবি তোলা হচ্ছে। আইএস জঙ্গীরা দীর্ঘ দিন যখনই সময় পেয়েছে তখনই ভোগ করেছে। এখন আইএস জঙ্গীদের অর্থ ফুরিয়ে যাওয়ার পথে। একে একে অর্থের যোগান দেওয়া ক্ষেত্রগুলো দখলে যাওয়ায় তারা মাছ বিক্রি থেকে শুরু করে কিনা করেছে। এবার তারা যৌনদাসীদের বিক্রি করে দিচ্ছে।

উপরের পোস্ট দেওয়ার কিছুক্ষণের মধ্যে আবার এক মধ্য এশীয় তরুণীর ছবি দিয়ে পোস্ট দিয়েছে। এই তরুণীর মুখে হাসি নেই বরং তাঁর চোখ ছিল কান্নায় ভরা। এই তরুণীরও দাম ধরা হয়েছে ৮০০০ ডলার।

ফেসবুক কর্তৃপক্ষ বিক্রির বিজ্ঞাপন বুঝতে পেরে সরিয়ে দিয়েছে বিজ্ঞাপনগুলো। কিন্তু সরিয়ে নিলেই তো আর বিক্রি থেমে যাচ্ছে না। জঙ্গিরা এবার আইএস তাঁবুতে বন্দি থাকা শত শত ইয়াজিদি সম্প্রদায়ের তরুণীদের খোলা বাজারে বিক্রি করছে।

আইএস জঙ্গীদের দ্বারা ইরাক এবং সিরিয়ার বিরাট অংশ যখন দখলের পর থেকেই সংখ্যালঘু ইয়াজিদি সম্প্রদায়ের উপর অকথ্য অত্যাচার শুরু করেছিল তারা। অল্পবয়সী মেয়েদের তুলে নিয়ে জঙ্গিরা নিজেদের মধ্যে ভাগ-বাঁটোয়ারা করে নিয়েছিল। তখন থেকেই এই অল্প বয়সী মেয়েদের ধর্ষণ শুরু করেছিল তারা।

এখন পরিস্থিতি মোটেই জঙ্গিদের পক্ষে কাজ করছে না। তেলের খনিগুলি একে একে হাতছাড়া হওয়ায় আবু বকর আল-বাগদাদির বাহিনী তীব্র অর্থসঙ্কটে পড়েছে। অস্ত্রশস্ত্র, খাবার থেকে শুরু করে ওষুধের অভাবও চরমে। এই অর্থ সঙ্কট সমস্যা থেকে সাময়িক মুক্তি পাওয়ার জন্য বিক্রি করে দিচ্ছে ইয়াজিদি তরুণীদের।

ad