চাকরির বদলে গরুর দুধ বিক্রি করুন: বিপ্লব

biplob
ad

আন্তর্জাতিক ডেস্ক: সরকারি চাকরি না খুঁজে বেকার যুবকদের গরুর দুধ বিক্রি করার পরামর্শ দিয়েছেন ভারতের ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব দেব। তার এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। অনেকে তো তাকে নিয়ে হাসি তামাশাও করছেন।

রবিবার (২৯ এপ্রিল) এক অনুষ্ঠানে তিনি ত্রিপুরার তরুণ প্রজন্মকে পরামর্শ দিয়ে বলেন, নিজেদের অমূল্য সময় নষ্ট  করে সরকারি চাকরির জন্যে বিভিন্ন রাজনৈতিক নেতাদের পিছনে না ছুটে, অন্যভাবে পয়সা রোজগারের ভাবনা-চিন্তা করা উচিত।

সরকারি চাকরির বিকল্প হিসেবে তরুণদের পানের দোকান খোলা বা গরু কিনে দুধ বিক্রি করে রোজগার করার পরামর্শ দেন তিনি।

তার মতে, এ কাজ করলে দশ বছরে একজন ১০ লক্ষ টাকা রোজগার করা যাবে। কেউ যদি পানের দোকান খোলেন, তাহলে তার এখনই পাঁচ লক্ষ টাকা ব্যাংক ব্যালেন্স হয়ে যাবে।

এ বক্তব্যের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনা। অনেকে বলছেন, নির্বাচনী জনসভায় ত্রিপুরার নতুন প্রজম্মকে চাকরির আশা দেখিয়েছিল তাঁর দল। এখন সে সবের থেকে মুখ ঘোরাতেই বিপ্লবের এই নতুন চালবাজি।

ত্রিপুরার মূখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই একের পর এক বেফাঁস মন্তব্য করে খবরের শিরোনাম হচ্ছে বিপ্লব। ‘মহাভারতের যুগে ইন্টারনেট, অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে তুলনা করে ডায়না হেডেনের চেহারা নিয়ে কটাক্ষ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের নয়, সিভিল ইঞ্জিনিয়ারদেরই সিভিল সার্ভিস আসা উচিত’ বলে মন্তব্যও করেন তিনি।

ad