নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় বিশ্বনেতাদের শোক

ad

জাগরণ ডেস্ক: নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হয়ে ৫০ জনের প্রাণহানির ঘটনায় নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিশ্বনেতারা টুইটারে এবং লিখিত বার্তায় এই দুর্ঘটনায় তারা শোক জানান।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও শোক জানিয়েছেন এই ঘটনায়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক বার্তায় তিনি লিখেছেন, কাঠমান্ডু বিমানবন্দরে উড়োজাহাজ দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষগুলোর প্রতি আমার গভীর শোক জ্ঞাপন করবেন। আক্রান্তদের পরিবার ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা ও সহায়তা জানানোর অনুরোধ করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এক টুইট বার্তায় গভীর শোক প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, বিমান দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর যন্ত্রণা অনুভব করছি। এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার টুইটে লিখেছেন, উড়োজাহাজ ‍দুর্ঘটনায় খুবই দুঃখিত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। এই কঠিন সময়ে বাংলাদেশ ও নেপালের মানুষের জন্য আমাদের প্রার্থনা।

এই দুর্ঘটনায় গভীর শোক জানিয়েছেন সার্ক সচিবালয়ও। উড়োজাহাজ দুর্ঘটনায় তারা বাংলাদেশ ও নেপালের মানুষ ও সরকারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ad