বালুর ভেতর থেকে বেরিয়ে এলো শত শত রুই মাছ (ভিডিও)

Balu stup
ad

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলংকা ও ফিলিপাইনসহ বিশ্বের কয়েকটি দেশে মাছবৃষ্টি হয় সেটা হয়তো অনেকেই জানেই। আফ্রিকার কয়েকটি দেশে মাটির নিচে মাছ পাওয়া যায় সেটাও হয়তো শুনেছেন অনেকে। তবে বালুর ভেতর যে মাছ পাওয়া যায় সেটা মনে হয় কেউ শোনেননি। তাও আবার রুই মাছ! অবাক হওয়ার মতোই কাণ্ডই।

তবে আজ মঙ্গলবার (১৪ আগস্ট) এমন একটি কাণ্ডই ঘটেছে ভারতে। পশ্চিম মেদিনীপুরের ঘাটালের একটি বালুর স্তূপ থেকে বেরিয়ে এসেছে প্রায় ১ কুইন্টাল রুই মাছ। যদিও মাছগুলি জীবিত ছিল না।

জানা যায়, সকালে ঘাটালে এক ব্যক্তি হাঁটতে বের হন। এ সময় তিনি দেখতে পান বালুর স্তূপের উপরে একটি রুই মাছ পড়ে আছে। এ সময় তিনি মাছটি তুলতে গিয়ে দেখেন বালুর মধ্যে আরও একটি মাছের লেজ দেখা যাচ্ছে। ওই মাছটিও তুলে তিনি কৌতূহলবশত বালু খুঁড়তে শুরু করেন। এরপরই বেরিয়ে আসে একের পর এক রুই মাছ।

ততক্ষণে এমন কাণ্ড দেখে তার সাথে যুক্ত হন আরও কয়েককজন। এক পর্যায়ে খবরটি ছড়িয়ে পড়ে গ্রামজুড়ে। মুহূর্তেই সবাই জড়ো হয়ে বালু খুঁড়তে শুরু করেন। দুই ঘন্টার মধ্যে তারা প্রায় ১ কুইন্টাল মাছ তুলে ফেলেন। প্রত্যেকটি মাছের ওজন ছিল ৪০০ থেকে ৫০০ গ্রাম। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। এ সময় কয়েক পুলিশ সদস্যের হাতেও মাছ দেখা যায়।

স্থানীয়রা জানান, গতকাল অবধি ওই স্থানে কোনো বালু ‍ছিল না। রাতে কেউ মাছ লুকানোর জন্য বালুগুলো সেখানে আনে।

কিন্তু বালির স্তূপে এত মাছ এল কোথা থেকে? তা স্পষ্ট নয়। পুলিশের অনুমান, ভোরের দিকে ঘাটালের রথিপুরে রাজ্য সড়কে বালির গাড়ির সঙ্গে মাছের গাড়ির সংঘর্ষ হয়। পুলিশি ঝামেলা এড়াতে বালি ও মাছ ফেলে পালিয়ে যায় দুই গাড়ির চালকই। ঘটনাটি সম্পর্কে খোঁজ খবর নিচ্ছে ঘাটাল থানার পুলিশ।

ad