ভারতীয় সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ৩, আহত ৮

Indian army
ad

আন্তর্জাতিক ডেস্ক: জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর সাথে জঙ্গিদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন জঙ্গি নিহত ও দুই ভারতীয় সেনাসহ আটজন আহত হয়েছে।

বুধবার (৬ জুন) ভোরে মাচিল ও বান্দিপুরা সেক্টরে এসব ঘটনা ঘটে।

অন্যদিকে, সীমান্তে ভারত ও পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে। বুধবারও দুই দেশের সেনারা বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে। এ সময় দুই দেশের অন্তত ১০ জন আহত হয়।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, ভোরে সীমান্ত পেরিয়ে পাকিস্তান থেকে তিন জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা করে। এ সময় তাদের লক্ষ্য করে গুলি চালায় সেনা সদস্যরা। পাল্টা জবাবে জঙ্গিরাও গুলি চালালে বন্দুকযুদ্ধ শুরু হয়৷ গোলাগুলির একপর্যায়ে তিন জঙ্গি নিহত হয়। একই সময় বান্দিপুরা সেক্টরে ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা৷ ঘটনায় বেশ কয়েকজন গ্রামবাসী ও দুই জওয়ান জখম হন৷ এ সময় সেনা সদস্যরা পাল্টা জবাব দিলে পিছু হটে যায় জঙ্গিরা।

ভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, একই দিনে জম্মু-কাশ্মীরের মাচিল ও বান্দিপুরা সেক্টরের নিয়ন্ত্রণরেখা সংলগ্ন গ্রামগুলি লক্ষ্য করে গুলি চালানোর সঙ্গে সঙ্গে মর্টার হামলা চালায় পাক সেনারা। পাক সেনার এই হামলায় বেশ কয়েকজন সাধারণ মানুষ গুরুতর জখম হন।

তবে পাকিস্তানের সংবাদ মাধ্যমের দাবি, বুধবার ভোরে কোনো প্ররোচণা ছাড়াই মর্টার হামলা চালায় ভারতীয় সেনারা। এতে পাকিস্তানের অন্তত পাঁচজন আহত হয়। পরে পাল্টা জবাবে পাকিস্তানও গুলি চালায়।

উল্লেখ্য, গত মাসে দু’দেশের মধ্যে একটি সংঘর্ষ বিরতি চুক্তি হয়। তবে এর ১ সপ্তাহ পরই আবার দু’দেশ সচুক্তি ভেঙে সংঘর্ষে জড়িয়ে পড়ে। গত দু’সপ্তাহ ধরে চলা এ সংঘর্ষে অন্তত ১৫ জন নিহত হয়। আহত হয় বহু মানুষ। এমন পরিস্থিতির কারণে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন প্রায় ১০০টি গ্রামের ছিয়াত্তর হাজারেরও বেশি বাসিন্দা তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে গিয়েছেন।

ad