ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি

india pakistan border
ad

আন্তর্জাতিক ডেস্ক: সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে আবারও গোলাগুলির ঘটনা ঘটেছে। টানা দুইদিন গোলাগুলির পর ১২ ঘন্টা গোলাগুলি বন্ধ ছিল। তবে আবারও গোলাগুলি শুরু হওয়ায় উত্তেজনা ছড়িয়েছে সীমান্তে।

রবিবার (২০ মে) রাত সাড়ে ১২টা থেকে জম্মু ও কাশ্মীরের সাম্বা জেলার রামগড় সেক্টরের নারায়ণপুর অঞ্চলে আন্তর্জাতিক সীমান্তে এ গোলাগুলি শুরু হয়। তবে এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দু’পক্ষের এখনো লড়াই চলছে।

জানা যায়, গত শুক্রবার ভোর থেকে টানা দুইদিন ভারত ও পাকিস্তানের সেনাদের মধ্যে গোলাগুলিতে দু’দেশের মোট ১১ জন নিহত হয়। এর মধ্যে ভারতের চার বিএসএফ সদস্যসহ আটজন নিহত হয়। অন্যদিকে, পাকিস্তানি এক সেনাসহ সেদেশের দুই বেসামরিক নাগরিক নিহত হয়। এরপর রবিবার দুপুর থেকে গোলাগুলি বন্ধ হয়।তবে এর ঠিক ১২ ঘন্টার ব্যবধানেই আবার শুরু হয় গোলাগুলি।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, রাত সাড়ে ১২টা থেকে জম্মু ও কাশ্মীরের সাম্বা জেলার রামগড় সেক্টরের নারায়ণপুর অঞ্চলে গুলি চালাতে শুরু করে পাকিস্তানি রেঞ্জার্স। এর সঙ্গেই বিএসএফ ছাউনি ও সীমান্তবর্তী গ্রামগুলি লক্ষ্য করে শুরু হয় মর্টার হামলা। বিএসএফ পাল্টা জবাব দিতে শুরু করে। আজ সকাল সাতটা থেকে জম্মুর আর্নিয়া সেক্টরে ফের মর্টার হামলা শুরু করে পাক রেঞ্জার্স। শেষ খবর পাওয়া পর্যন্ত দু’পক্ষের লড়াই চলছে। তবে ক্ষয়ক্ষতির কোনো খবর নেই।

ad