মস্কোয় ফুটপাতে পথচারীদের ওপর গাড়ি, আহত ৮ (ভিডিও)

ad

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল চলাকালীন সময়ে দেশটির রাজধানী মস্কোতে রেড স্কয়ারে একটি ট্যাক্সি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে পড়ার ঘটনায় আট পথচারী আহত হয়েছেন। ঘটনাটির ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে।

শনিবার (১৬ জুন) মস্কোর রেড স্কয়ারে এই দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুই মেক্সিকোর মহিলা সমর্থকসহ আহত সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রেড স্কয়ার চত্বর দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথের ভীড়ের মধ্যেই উঠে যায় ট্যাক্সিটি। চালকের কাণ্ডজ্ঞানহীনতার জন্যই গুরুতর আহত হন আটজন পথচারী।

আহতদের মধ্যে সাতজনের অবস্থা আপাতত স্থিতিশীল হলেও এক মহিলা এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

ভিডিও ফুটেজে দেখা যায়, ট্যাক্সিটি আকস্মিকভাবে ফুটপাতের ওপর উঠে পড়ে। তারপর প্রায় ১০ মিটার এগিয়ে যায় গাড়িটি। শেষমেশ ট্র্যাফিক প্রতীকে ধাক্কা মেরে দাঁড়িয়ে পড়ে। ঘটনার পরই গাড়ি থেকে বেরিয়ে পালানোর চেষ্টা করে চালক। কিন্তু প্রত্যক্ষদর্শীদের চেষ্টায় তা ব্যর্থ হয়।

মস্কোর ট্র্যাফিক কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই গাড়ির চালকের লাইসেন্স কিরগিজস্তানের। ঘটনার পরই তাকে গ্রেপ্তার করা হয়। তাকে আপাতত পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

পুলিশি জেরায় সে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফুটপাতে গাড়ি তুলে দেয়নি বলে জানিয়েছে।

এদিকে, মস্কোর মেয়র সের্জেই সব্যানিন জানিয়েছেন, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলাতেই এমনটা হয়েছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চলছে।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে: 

ad