যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্লাবে গুলিতে নিহত ২০

সংগৃহীত ছবি
ad

জাগরণ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে সমকামীদের পালস ক্লাবে এক বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও অন্তত ৪২ জন। 

রবিবার অরল্যান্ডো পুলিশ প্রধান জন মিনার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, শনিবার (১১ জুন) স্থানীয় সময় দিনগত গভীর রাতে এ হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছায়। এ সময় পুলিশের গুলিতে নিহত হন হামলাকারী।

এদিকে এ হামলার পর অন্তত ৪৩ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

শুক্রবার অরল্যান্ডের এক কনসার্টে গুলিতে ২২ বছর বয়সী পপসঙ্গীত শিল্পী ক্রিস্টিনা গ্রিমি নিহত হওয়ার একদিন না পেরোতেই নৈশক্লাবে গুলিবর্ষণে প্রাণহানির এ ঘটনা ঘটল।

শনিবার রাতে হামলাকারী দুটি আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন জানিয়ে পুলিশ কর্মকর্তা মিনা বলেন, তার ‘ভালো’ প্রস্তুতি ছিল বলে ধারণা করা হচ্ছে।

সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, রাত ২টায় বন্দুকধারী গুলিবর্ষণ করলে এক কর্মকর্তা তাকে প্রতিহতের চেষ্টা করেন। ক্লাবের বাইরে তার সঙ্গে গোলাগুলিতে লিপ্ত হন ওই কর্মকর্তা। এরপর দৌড়ে ওই ক্লাবে ঢুকে পড়েন বন্দুকধারী।

ad