যুক্তরাষ্ট্রে সেনাবাহিনীর বিমাণ বিধ্বস্ত, নিহত ৯

United States, plane crashed, 9 dead
ad

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের একটি হাইওয়ের ওপর সেনাবাহিনীর একটি পুরনো হয়ে যাওয়া কার্গো বিমান খাড়াভাবে বিধ্বস্ত হয়ে নয়জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার (২ মে) উপকূলীয় শহর সাভানায় এ ঘটনা ঘটে। এদিনই বিমানটি প্রত্যাহার করে নেয়ার কথা ছিল বলে জানাগেছে।

বৃহস্পতিবার (৩ মে) বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, উপকূলীয় শহর সাভানার স্থানীয় একটি বিমানবন্দরে নামার সময় কাছেই এক মহাসড়কের পাশে সি-১৩০ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। পুয়ের্তো রিকো এয়ার ন্যাশনাল গার্ডের বিমানটি প্রশিক্ষণকালীন উড্ডয়নে ছিল বলে জানায় ন্যাশনাল গার্ড কর্তৃপক্ষ।

হাইওয়ের কাছে অবস্থিত একটি দোকানের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে উড়োজাহাজের বিধ্বস্ত হওয়ার দৃশ্যটি। দোকানের মালিক ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন।

আরেকজন জানান, প্লেনটি হাইওয়েতে আঘাত করার সময় আশপাশের পুরো এলাকা কেঁপে উঠেছিল, যেন বিশাল কোনো বোমা বিস্ফোরিত হয়েছে।

পুয়ের্তো রিকো ন্যাশনাল গার্ডের মুখপাত্র মেজর পল ডাহলেন বলেছেন, বিমানটিতে পাঁচ ক্রু সদস্য ও আরও চার যাত্রী ছিল বলে নিশ্চিত হয়েছি আমরা।

ব্রিগেডিয়ার জেনারেল ইসাবেলো রিভেরা নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় সবাই নিহত হয়েছেন। তবে পরিবারের সদস্যদের জানানোর আগে তাদের নাম প্রকাশ করা হবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ছবিগুলোতে বিমানটির ধ্বংসাবশেষে আগুন জ্বলতে ও সেখান থেকে কালো ধোঁয়া উঠতে দেখা গেছে।

পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্ডো রোসেলো এ ঘটনা শোক করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, পরিস্থিতির খেয়াল রাখছেন তিনি। হতাহত ব্যক্তিদের জন্য প্রার্থনা করার আহ্বান জানান ট্রাম্প।

ad