ভারতে কিশোরীকে গণধর্ষণের পর পুড়িয়ে হত্যা

India, girl, gang rape, burn
ad

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ঝাড়খান্ড রাজ্যে ১৬ বছরের এক কিশোরীকে গণধর্ষণের পর নিজ ঘরের ভেতরে জীবন্ত পুড়িয়ে হত্যা করা হয়েছে। এ ঘ্টনায় প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নির্যাতিত কিশোরীর পরিবার জানায়, বৃহস্পতিবার (৩ মে) রাতে ছাত্রা জেলায় কিশোরীকে বাড়িতে একা রেখে তারা একটি বিয়ের অনুষ্ঠানে যায়। এ সময় স্থানীয় চারজন মদ্যপ অবস্থায় কিশোরীকে বাড়ি থেকে তুলে নিয়ে একটি নির্জন স্থানে ধর্ষণ করে।

এরপর শুক্রবার কিশোরীর বাবা গ্রাম পরিষদ প্রধানের কাছে অভিযোগ জানালে, পঞ্চায়েত সভায় ধর্ষকদের ১০০ বার কান ধরে উঠবস আর পঞ্চাশ হাজার রুপি জরিমানা করা হয়। এরপর ক্ষুব্ধ হয়ে অভিযুক্ত চারজন নির্যাতিতা কিশোরীর বাবা-মাকে বেধড়ক মারধর করে এবং মেয়েটিকে ঘরে বন্দী করে আগুন জ্বালিয়ে দেয়।

এক গ্রামবাসী জানান, কোনো রকমে জ্বলতে থাকা ঘর থেকে মেয়েটিকে উদ্ধার করেন তারা। ততক্ষণে মেয়েটির শরীরের বেশির ভাগ অংশই পুড়ে গেছে। মেয়েটিকে চাতরার স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিত্সকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাটিকে যথেষ্ট গুরুত্বের সঙ্গে না নেয়ায় গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। নিহতের পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে আড়াই লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছে স্থানীয় জেলা প্রশাসন।

ad