ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির সুযোগ

ঢাকা জেলার অন্তর্গত বিভিন্ন ইউনিয়ন পরিষদে ইউনিয়ন পরিষদ সচিব ও হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী ঢাকা জেলার স্থায়ী বাসিন্দাদের নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে।


১. পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব
পদসংখ্যা: ৭
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)


২. পদের নাম: হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১৫
যোগ্যতা: বাণিজ্যে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)


বয়সসীমা: আবেদনকারীর বয়স ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।


আবেদন যেভাবে করবেন: আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরমে নিজ হাতে লিখিত আবেদনপত্র ডাকযোগে পৌঁছাতে হবে। নির্ধারিত আবেদন ফরম এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ও স্ট্যাম্প সাইজের দুই কপি ছবি, প্রার্থীর নিজ এলাকার সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর বা পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জাতীয়তা-সম্পর্কিত সনদের মূল কপি, জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে। খামের ওপর মোটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বাঁ পাশে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র পাঠানোর জন্য আবেদনকারী কর্তৃক আবেদনপত্রের সঙ্গে পদের নাম, প্রার্থীর নাম ও ঠিকানাসংবলিত ১০ ইঞ্চি বাই ৪ ইঞ্চি সাইজের ১০ টাকার অব্যবহৃত ডাকটিকিট লাগানো একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।


আবেদন ফি: জেলা প্রশাসক, ঢাকার অনুকূলে সোনালী ব্যাংকের যেকোনো শাখার মাধ্যমে ১ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ২ নম্বর পদের জন্য ৪০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা: জেলা প্রশাসক, জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা।


আবেদনের শেষ সময়: ১৫ সেপ্টেম্বর ২০২২।