ভায়াগ্রা নয়, খান এই ৬ খাবার

পুরুষ বা নারীর নানারকম শারীরিক দুর্বলতার জন্য অনেকেই যৌন উত্তেজনাকর ওষুধ ভায়াগ্রা খেয়ে থাকেন। কেউ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খান আবার অনেকেই না বুঝেই খান। কিন্তু আপনি জানেন কি ভায়াগ্রা জাতীয় ওষুধ আমাদের জন্য মারাত্মক ক্ষতিকর।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ের গবেষণায় এ তথ্য উঠে এসেছে। প্রশ্ন হচ্ছে তাহলে শারীরিক দুর্বলতায় কী খেতে হবে?

গবেষণায় উঠে এসেছে প্রাকৃতিকভাবে দেশি ফল তরমুজ ভায়াগ্রার চেয়ে কার্যকর। গবেষণায় বলা হয়েছে, তরমুজ সিট্রুলিন নামক অ্যামিনো অ্যাসিডের স্বাভাবিক উৎস। এই সিট্রুলিনের মধ্যেই রয়েছে বিশেষ ক্ষমতা। যা রক্ত সঞ্চালনের ক্ষমতা বাড়ায়। রক্তনালির কর্মক্ষমতাও বাড়ায়।

বিশ্ববিদ্যালয়টির ফ্রুট অ্যান্ড ভেজিটেবল ইমপ্রুভমেন্ট সেন্টারের কর্মকর্তা ভিনু পটেল ও তার সহযোগীরা মিলে দীর্ঘদিন গবেষণা চালিয়েছেন বিষয়টি নিয়ে। সেই গবেষণা থেকেই এমন তথ্য উঠে এসেছে।

আরও বলা হয়, তরমুজে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট শরীর থেকে অবসাদ দূর করে। এরই পাশাপাশি তরমুজ ওজনও কমায়।

সজনে ডাঁটা: এক গ্লাস দুধে সজনে ফুল, লবন ও গোলমরিচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপনার যৌন ক্ষমতা বাড়বে।

রসুন: রক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে রসুন। ফলে প্রতিদিনের ডায়েটে যদি রসুন থাকে তবে যৌন উত্তেজনা বাড়বে। আফ্রিকান হেলথ সায়েন্সসও এটা প্রামাণ করেছে, আদার মতোই উপকারী রসুন।

হিং: রান্নায় আমরা হিং মেশাই। প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফেলে খেলে আপনার কামনা বাড়বে। বিশেষজ্ঞদের মতে, যদি টানা ৪০ দিন ধরে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সুস্থ যৌনজীবন।

জিরা: জিরার মধ্যে থাকা পটাশিয়াম ও জিঙ্ক যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়ায়। ফলে বাড়ে যৌন উদ্দীপনা। প্রতিদিন এক কাপ গরম চায়ে জিরা ফেলে খেতে পারেন উপকার পাবেন।

আদা: বিভিন্ন ক্ষেত্রে আদার উপকারিতার কথা আমাদের সবার কম-বেশি জানা। সুস্থ যৌনজীবন বজায় রাখতেও অপরিহার্য্য হতে পারে আদা। আদার মধ্যে থাকা ভোলাটাইল অয়েল স্নায়ুর উত্তেজনা বাড়ায় ও রক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে।

মন্তব্য লিখুন :