একাত্তরের পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যা করে: শিল্পমন্ত্রী

jagoran- Defeated power, Bangabandhu, kill, industry minister,
ad

স্থানীয় প্রতিনিধি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের চক্রান্তের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। হত্যাকারীরা ছিল একাত্তরের পরাজিত শক্তি।

শনিবার (১১ আগস্ট) দুপুরে ঝালকাঠি শহরের রোনালস সড়কে জেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, খুনি ফারুক-রশিদরা আন্তর্জাতিক মিডিয়ায় সাক্ষাতকার দিয়ে হত্যাকাণ্ডের স্বীকারোক্তি দিয়েছিল। তারা ভেবেছিল, বঙ্গবন্ধুকে হত্যা করা মানে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা। কখনো কোনোদিনও খুনিদের বিচার হবে না। তাদের সে আশা পূরণ হয়নি। বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে আছেন বলেই বাংলার মাটিতে খুনিদের বিচার হয়েছে।

শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিরা মনে করেছিল আন্তর্জাতিক শক্তির বলয়ে রেহাই পেয়ে যাবে। কারণ পরবর্তীতে যারা ক্ষমতায় বসেছিল, তারা বলেছিল ১০০ বছরেও আওয়ামী লীগ আর ক্ষমতায় যেতে পারবে না। সেই আশার ওপর ভরসা করেই তারা বঙ্গবন্ধুকে হত্যার কথা স্বীকার করেছিল।

আমির হোসেন আমু বলেন, তারা জাতীয় চার নেতাকেও নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকাণ্ডের মধ্যদিয়ে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মানুষের অধিকারকেও হত্যা করা হয়েছিল। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় এসে তার বাবার মতো মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। দেশ আবার এগিয়ে যাচ্ছে।

ad