কক্সবাজারে সোয়া ৮ লাখ ইয়াবা উদ্ধার

yaba
ad

স্থানীয় প্রতিনিধি: কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে ৮ লাখ ২৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় মোট ছয়জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১ মে) ভোরে ও সকালে টেকনাফ, সেন্টমার্টিন এবং উখিয়া থেকে ইয়াবাগুলো উদ্ধার ও পাচারকারীদের আটক করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানা পুলিশ সকাল ১০টার দিকে সদর ইউনিয়নের রাজার ছড়া এলাকায় অভিযান চালায়। এ সময়  পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি ট্রাক রাস্তায় রেখে চালক ও পাচারকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে গাড়ির বডিতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা সাড়ে ৪ লাখ ৫২ হাজার ৬৮০ পিছ ইয়াবা উদ্ধার করা হয়। আরেক অভিযানে ২ হাজার ৬৮০ পিস ইয়াবাসহ মাহমুদুল হক (২৪) নামে এক যুবককে আটক করে পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, ইয়াবাসহ ট্রাকটির মূল্য প্রায় ১৪ কোটি টাকা।

এদিকে, সোমবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে সেন্ট মার্টিন কোস্টগার্ডের সদস্যরা জেটিঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় একটি ট্রলার থেকে ৩ লাখ ৬০ হাজার ইয়াবাসহ নয়াপাড়া এলাকার লুৎফর রহমান (৩৪), রফিক আহমেদ (৩২) ও কাশেমকে (৩৭) আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে আটক করা হয় নৌকার মাঝিকে।

কোস্ট গার্ডের সেন্ট মার্টিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়সাল বিন  রশীদ জানান, জব্দ করা বোট ও ইয়াবাসহ আটককৃতদের কোস্ট গার্ড স্টেশনে রাখা হয়েছে।

অন্যদিকে, সকালে উখিয়ায় পালংখালী জজ মার্কেটের অভিযান চালায় র‌্যঅব। এ সময় ৯ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ মো. রায়হান (২০) নামে এক যুবককে আটক করা হয়।

র‌্যাব ৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

ad