কর্মস্থলে অনুপস্থিত থেকেও বেতন-ভাতা নিচ্ছেন উপাধ্যক্ষ!

fulbaria college
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজের উপাধ্যক্ষ মো. আমজাদ হোসেন দীর্ঘ ৪ মাস কলেজে অনুপস্থিত থেকেও সরকারি বেতন-ভাতা উত্তোলন করছেন বলে অভিযোগ উঠেছে।

কলেজের উপাধ্যক্ষ মো. আমজাদ হোসেন গত বছরের ১৬ অক্টোবর থেকে কলেজে অনুপস্থিত। কলেজ সরকারিকরণ না হওয়ার পেছনে তার এবং অধ্যক্ষের কারসাজির বিষয়টি প্রকাশ পাওয়ায় তারা আত্মগোপন করেন। উর্ধ্বতন প্রশাসনের নির্দেশে অধ্যক্ষ পদ থেকে নাছির উদ্দিন পদত্যাগ করলে বেকায়দায় পড়ে যান উপাধ্যক্ষ আমজাদ হোসেন। তার অনুপস্থিতে কলেজে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরে আসে।

উপাধ্যক্ষ মো. আমজাদ হোসেন কলেজ ক্যাম্পাসে প্রবেশ না করলেও সরকারি অংশের বেতন-ভাতা যথারীতি ভোগ করায় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে গভর্নিং বডির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ বলেন, সভাপতি মহোদয়ের নির্দেশে বেতন ভাতাদি হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ১৬ অক্টোবর কলেজ সরকারিকরণের শেষ ধাপের তালিকা প্রকাশ হওয়ার পর ফুলবাড়ীয়া কলেজের নাম না থাকায় কলেজ সরকারিকরণের জন্য আন্দোলন শুরু হয়। ২৭ নভেম্বর কলেজ সরকারিকরণ আন্দোলন থামানোর জন্য পুলিশ কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উপর লাঠিচার্জ করে। ওইদিন রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করার ঘটনাও ঘটে। এ ঘটনায় পথচারী সফর আলী ও সহকারী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ নিহত হন।

ad