খাগড়াছড়িতে আবারও পাহাড় ধসে নিহত ৩ শিশু

Mountain collapse, dead, 2 children
ad

জাগরণ ডেস্ক: দেশের পাঁচ জেলায় পাহাড় ধসের কয়েকদিনের ব্যবধানে খাগড়াছড়িতে আবারও পৃথক পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এই পাহাড় ধসে তিন শিশু নিহত হয়েছে।

রবিবার (১৮ জুন) ভোর সাড়ে ৫টার দিকে রামগড়ের নাকাপা বুদুমছড়া এলাকায় এবং সকাল ৭টার দিকে লক্ষ্মীছড়িতে পৃথক পাহাড় ধসের ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- ওই এলাকার গোলাম মোস্তফার দুই ছেলে নূরনবী (১৩) ও নূর হোসেন (৮)। অপর নিহত শিশুর নাম লিটন চাকমা (৭)।

স্থানীয়দের কাছে খবর পেয়ে সকালে পুলিশ, ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের কর্মীরা ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করেন।

খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহমদ বলেন, গত সোমবার থেকে রামগড়ে মুষলধারে বৃষ্টি হচ্ছে। শনিবার রাতেও বৃষ্টি হয়। বুদংছড়ায় পাহাড় ধসের সময় পুরো পরিবারটি ঘুমিয়ে ছিল। বাড়ির কর্তা মো. মোস্তফা তার স্ত্রীকে নিয়ে সামনের দিকের ঘরে ছিলেন। আর পেছনের দিকে ঘুমাচ্ছিল তাদের দুই ছেলে মো. নুরন্নবী ও মো. হোসেন।

তিনি আরও বলেন, পাহাড় ধসের পর তাদের ঘরটি মাটির নিচে চলে যায়। তাদের বাবা-মা সামনের দিকে থাকায় তারা বের হয়ে যেতে পারেন। পুরো ঘরটিই ছিল মাটির। পাহাড় ধসের খবর পেয়ে ফায়ার সার্ভিস, বিজিবি, সেনাবাহিনী, পুলিশ, রেডক্রিসেন্ট ভলান্টিয়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে ছুটে যায়। পরে মাটির নিচ থেকে দুই শিশুর লাশ উদ্ধার করা হয়।

এদিকে, শনিবার (১৭ জুন) রাতে পাতাছড়া এলাকায় পাহাড় ধসে আটটি দোকান চাপা পড়লেও সেখানে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। পুলিশ সূত্র জানায়, পাতাছড়ার পাশেই একটি সেতুর কাজ চলছে। সেখানে ডাইভারশন রোডটি দেবে গেছে। এ কারণে ফেনী-খাগড়াছড়ি বাস চলাচল বন্ধ রয়েছে। অতিবৃষ্টির কারণে খাগড়াছড়ি-ফেনীর মাঝখানে জালিয়াপাড়া মোড়ে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে।

ad