জামালপুরে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

Court
ad

স্থানীয় প্রতিনিধি: জামালপুরের মেলান্দহ শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারীজ কলেজের ছাত্রী মমতাজ বেগম মিমি হত্যা মামলার একমাত্র আসামী মাহমুদুল হাসানকে (৩২) মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক সায়েদুর রহমান খান এই রায় দেন। সেই সাথে তাকে দশ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

মাহমুদুল হাসান ময়মনসিংহ শহরের শহরের কেওয়াটখালীর বাসিন্দা।

বাদির আইনজীবী পি.পি নির্মল কান্তি ভদ্র জানান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারীজ কলেজের ছাত্রী মমতাজ বেগম মিমিকে প্রেমের প্রস্তাব দেয় একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহমুদুল হাসান। মিমি প্রস্তাব প্রত্যাখান করায় ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারি তার কক্ষে প্রবেশ করে ছুরিকাঘাত করে হাসান। এসময় মিমিকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ হত্যাকাণ্ডের ঘটনায় কলেজের হোস্টেল সুপার ফরহাদ আলী বাদি হয়ে মাহমুদুল হাসানকে আসামী করে মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত শেষে বিচার ও নিস্পত্তির জন্য জেলা ও দায়রা জজ আদালতে অভিযোগ পত্র দাখিল করে।

আদালতের বিজ্ঞ বিচারক ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামী মাহমুদুল হাসানকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন।

ad