ঝিগাতলায় ধাওয়া পাল্টা ধাওয়া

Bgb
ad

জাগরণ ডেস্ক: রাজধানী ঢাকার জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৪ আগস্ট) দুপুর ২টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে এ ঘটনা ঘটে। এ সময় দুই পক্ষকে ইট পাটকেল ছুড়তে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা দুইটার দিকে ছাত্ররা হঠাৎ করে জিগাতলা মোড় থেকে আসতে থাকে। তখন আওয়ামী লীগের নেতা-কর্মীরা বাধা দেয়। ছাত্ররা বাধা না মানলে বাক-বিতণ্ডা হয়। ছাত্রছাত্রীরা স্লোগান দিয়ে পার্টি অফিসের দিকে আগালে পার্টি অফিসের নেতা-কর্মীরা ধাওয়া দেয়।

জানাগেছে, ছাত্রদের মাঝে গুজব ধরায় আওয়ামী লীগ নেতা-কর্মীরা এক আন্দোলনকারীকে ধরে নিয়ে গেছে। এ খবরে ছাত্ররা আওয়ামী লীগ অফিসের দিকে এগুলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে তারা একে অপরের দিকে ইট পাটকেল ছোড়া শুরু করে। এ ঘটনায় বেশ কয়েকজন কলেজ ছাত্র আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আজ শনিবার সকাল থেকে ওই এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করে। তারা সড়কে দাঁড়িয়ে গাড়ির লাইসেন্স পরীক্ষা করছিল ও ট্রাফিক সামলাচ্ছিল।

২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে।

ad