নরসিংদীতে ইউপি চেয়ারম্যান হত্যা: আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দী

Narsingdi, shot, UP chairman, killed,
ad

স্থানীয় প্রতিনিধি: সন্ত্রাসীদের গুলিতে নিহত নরসিংদীর বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক (৭০) হত্যা মামলার আসামী আব্দুল আলী মৃধা (২০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।

রবিবার (৬ মে) বিকালে মামলার তদন্ত কর্মকর্তা রায়পুরা থানার উপ পুলিশ পরিদর্শক তারক চন্দ্র শীল আসামী আব্দুল আলী মৃধাকে নরসিংদীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ওয়ায়েজ আল করুনীর আদালতে উপস্থাপন করেন।

মামলার এজাহারভুক্ত আসামী আব্দুল আলী মৃধা ঘটনায় জড়িত মর্মে স্বেচ্ছায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে তা নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য, টানা সাতবারের নির্বাচিত বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক গত বৃহস্পতিবার দুপুরে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ত্রাণ, দুর্যোগ ব্যবস্থাপনার সভা শেষে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি বাঁশগাড়ি ফিরছিলেন।

উপজেলার আড়াকান্দা নামক স্থানে পৌঁছালে একদল সন্ত্রাসী তার মোটরসাইকেলের গতিরোধ করে তাকে গুলি ও কুপিয়ে গুরুতর আহত করে এবং একটি জলাভূমিতে ফেলে দেন।

গুলির আওয়াজ শুনে আশেপাশের লোকজন দৌড়ে এসে তাকে প্রথমে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান সিরাজুল হক।

ঘটনার দুইদিন পর নিহতের ছেলে আশরাফুল হক বাদী হয়ে আব্দুল আলী মৃধাসহ ৩০ জনকে আসামী করে রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রায়পুরা থানার ওসি মো. দেলোয়ার হোসেন জানান, মামলা দায়েরের পর এজাহারভুক্ত আসামী আব্দুল আলী মৃধাকে রায়পুরা উপজেলার পাড়াতলি ইউনিয়নের কাচারিকান্দি থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনায় জড়িত মর্মে স্বীকার করার পর তাকে আদালতে উপস্থাপন করা হয়।

ad