নড়াইল-যশোর-বেনাপোল সড়কে ৭ ঘন্টা পর যান চলাচল শুরু

Narail-Jessore-Benapole, on the road, traffic movement, start,
ad

স্থানীয় প্রতিনিধি: নড়াইল-যশোর-বেনাপোল সড়কের তুলারামপুর এলাকায় নির্মাণাধীন একটি সেতুর বিকল্প সড়কের ওপর একটি ট্রাক বিকল হয়ে প্রায় সাত ঘন্টা যান চলাচল বন্ধ থাকার পর তা স্বাভাবিক হয়েছে।

বুধবার (১৬ মে) দিবাগত রাত ৩টা থেকে বৃহস্পতিবার (১৭ মে) সকাল ১০টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে ট্রাকটি সরিয়ে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

জানাগেছে, রাতে বালু বোঝাই একটি ট্রাক বিকল্প সড়কে বিকল হয়ে পড়লে নড়াইল-যশোর-বেনাপোল সড়কে যান চলাচাল বন্ধ হয়ে যায়। সকাল ১০টা পর্যন্তু চেষ্টার পর ট্রাকটি সরিয়ে নেয়া সম্ভব হয়। এ সময় সড়কের দুই পাশের বাস, ট্রাক, কাভার্ড ভ্যানসহ শতাধিক যানবাহন আটকা পড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

Narail-Jessore-Benapole, on the road, traffic movement, start,

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নেতারা বলেন, সড়কে বিকল্পভাবে চলাচলের জন্য নির্মিত সড়কটিতে বৃষ্টির কারণে কাঁদা হয়ে যাওয়ার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

তারা বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে প্রতিনিয়ত এখানে দুর্ঘটনা ঘটছে। কিন্তু সড়ক বিভাগ ও ঠিকাদার কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ না করায় যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

তুলারামপুর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দিন মোহাম্মদ বলেন, প্রায় সাত ঘন্টা সকল প্রকার যান চলাচল বন্ধ থাকার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর নড়াইলের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল বলেন, বৃষ্টির কারণে ওই বিকল্প সড়কে ওভার লোডের ট্রাক চলাচলের জন্য কিছুটা সমস্যার সৃষ্টি হয়েছে। ওভার লোডের গাড়ি চলাচল বন্ধ এবং বিকল্প সড়কের ওপর ইট ও বালু দিয়ে আরো মজবুত করা হচ্ছে। নড়াইলের ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কনষ্ট্রাকশন কাজটি করে থাকে।

ad