পত্রিকায় ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ১৩

Arrest 13
ad

জাগরণ ডেস্ক: দৈনিক পত্রিকায় চাকরির বিজ্ঞাপন দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি প্রতারক চক্রের ১৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

গত বুধবার (১১ জুলাই) রাজধানীর পল্টন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সিআইডি জানায়, প্রতারক চক্রটি দেশি বিদেশি বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের নামে কর্পোরেট এলাকায় অফিস খুলে এবং চোঁখ ধাঁধানো ডেকোরেশন করে থাকে যেন ভিকটিমের বিশ্বাস অর্জনে সহজ হয়। এরপর তারা দেশের স্বনামধন্য বিভিন্ন দৈনিক পত্রিকাতে লোভনীয় বেতনে চাকরি ও বিভিন্ন সুযোগ সুবিধাসম্বলিত বিজ্ঞাপন প্রচার করে।

এসব বিজ্ঞাপন দেখে চাকরি প্রার্থীরা তাদের সাথে যোগাযোগ করলে তারা ইন্টারভিউ নেয়ার নাটক করে আগ্রহী সবাইকে চাকরি হয়ে গেছে বলে জানিয়ে দেয় এবং সিকিউরিটি মানি, পেনশন স্কিম এবং ব্যক্তিগত গাড়ি দেওয়ার Advertiseনামে তিন থেকে পনের লাখ টাকা নিয়ে নেয়। চাকরি প্রার্থীরা নির্ধারিত তারিখে যোগদান করতে গেলে উক্ত প্রতিষ্ঠান তালাবদ্ধ অবস্থায় দেখতে পায়। পরবর্তীতে ফোনে যেগাযোগ করতে গেলেও তা বন্ধ পায়।

উক্ত ঘটনায় পল্টন থানায় একটি মামলা রুজু হয়। মামলাটির দায়িত্বভার পড়ে অর্গানাইজড ক্রাইম, সিআইডির হাতে।  সিআইডি তদন্ত করে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সানালাইট গ্রুপ অব কোম্পানিজের নামে প্রতারণা করে দীর্ঘদিন গাঁ ঢাকা দিয়ে থাকার পর নতুন করে প্রতারণার উদ্যেশ্যে ম্যাক্স ভিশন গ্রুপ অব কোম্পানিজের নামে বিলাসবহুল একটি অফিস ভাড়া নিয়ে উদ্বোধন করতে যাচ্ছে প্রতারক চক্রটি। উক্ত সংবাদের ভিত্তিতে গত বুধবার সিআইডির একটি বিশেষ দল উক্ত অফিসে অভিযান চালায়। এ সময় চক্রটির মূল হোতাসহ মোট ১৩ জনকে গ্রেপ্তার করে তারা।

গ্রেফতারকৃতরা হলেন- আদনান তালুকদার ওরফে আলআমিন (৪০) , খন্দকার আলমগীর হোসেন ওরফে মোস্তাফিজুর রহমান (৪৩), জহুরূল হক ওরফে শাহজাহান মিয়া (৪২), সৈয়দ সাহারিয়ার সোহাগ ওরফে আবুশাফি তালুকদার, খালেদ মাহামুদ ওনফে সবুজ মিয়া (৩২), রহমত উল্লাহ সৌরভ, হাফিজুর রহমান আল মামুন ওরফে মামুন লস্কর (২৯), ইনছান আলী, সিরাজুল ইসলাম (৩৫), নাদিম উদ্দিন (৩১), মেহেদী হাসান (২১), হানিফ কাজী (৪৫) ও মামুনুর রশিদ (৩৮)। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়।

ad