প্রশ্নপত্র ফাঁস রোধে মাঠে র‌্যাব

HSC
ad

স্থানীয় প্রতিনিধি: এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে র‌্যাব মাঠে কাজ করছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ।

তিনি বলেন, যারা প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত তারা জাতির শত্রু। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস রোধে কাজ শুরু করেছে র‌্যাব। এবারের পরীক্ষায় কোনোমতেই প্রশ্ন ফাঁস হতে দেওয়া হবে না।

রবিবার (১ এপ্রিল) রাতে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে বনদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বেনজির আহমেদ বলেন, সোমবার থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্রির বিজ্ঞাপনের দিকে খেয়াল রাখছে র‌্যাবের স্পেশাল ইউনিট। এ ধরনের বিজ্ঞাপন দেখলে শিক্ষার্থী সেজে র‌্যাবের সদস্যরাও প্রশ্ন কিনবে। এরপর প্রযুক্তি ব্যবহার করে তাদের সনাক্ত করা হবে। প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করলে র‌্যাবের জালে তাদের ধরা পড়তেই হবে।

প্রশ্ন ফাঁসের কোনো খোঁজ পেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। এছাড়া, এ বিষয়ে অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

র‌্যাব মহাপরিচালক আরও বলেন, ইতিমধ্যে মাদকের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে র‌্যাব। মাদকের শিকড় এদেশ থেকে উপড়ে ফেলা হবে।

ad