বন্ডের অপব্যবহার কঠোর হস্তে দমন করা হবে: এনবিআর চেয়ারম্যান

Bond, abuse, suppression, NBR Chairman,
ad

স্থানীয় প্রতিনিধি: জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি বলেছেন, এখন থেকে ব্যবসায়ীদের হয়রানিমূলক কোনো কাজ এনবিআর করবে না। বন্ডের সুযোগ অপব্যবহার করে যারা প্রয়োজনের অতিরিক্ত মালামাল আমদানি করে অবৈধভাবে খোলাবাজারে বিক্রয় করেন, তাদের ওপর নজরদারি বাড়ানো হবে এবং এসব অপরাধ কঠোর হস্তে দমন করা হবে।

শনিবার (১০ মার্চ) দুপুরে নরসিংদীর মাধবদীতে এনবিআরের অংশীদারিত্বমূলক রাজস্ব সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একটি দেশের উন্নয়নের মূল চাবিকাঠি হলো অর্থ, রাজস্ব আয়। বর্তমানে দেশের বড় বড় প্রকল্পগুলো নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। দেশের বাজেটের আকার প্রতিবছর বৃদ্ধি পাচ্ছে। বাজেটের অর্থায়ন যোগান দেয় অভ্যন্তরীণ রাজস্ব সম্পদ।

এনবিআর চেয়ারম্যান বলেন, পর্যাপ্ত অর্থের যোগানের মাধ্যমে রাষ্ট্রের রাজস্ব ভান্ডার সমৃদ্ধ হবে, এর ভিত শক্ত হবে। সেজন্য দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে আগ্রহ ও আনন্দের সাথে রাজস্ব প্রদান করতে হবে।

সংলাপে ব্যসায়ীদের বিভিন্ন অভিযোগ ও দাবি-দাওয়ার প্রেক্ষিতে তিনি টেক্সটাইল ব্যবসায়ীদের সমস্যা অবহিত হয়ে আশ্বাস প্রদান করেন যে, ব্যবসায়ীদের সাথে আলোচনা করে আগামী বাজেটে টেক্সটাইল ব্যবসায়ীদের উপযোগী রাজস্ব নীতি প্রণয়ন করা হবে। অবৈধ আমদানি ও বাজার ধ্বংসকারী পন্থা বন্ধ করা হবে।

ad